মুজিববর্ষের মেয়াদ বাড়ল ৯ মাস

mujib

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে গ্রহণ করা কর্মসূচিগুলো নির্ধারিত সময়ে যথাযথভাবে করতে না পারায় মুজিববর্ষের মেয়াদ প্রায় ৯ মাস বাড়ানো হয়েছে।

মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে গেজেট প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সোমবার (১৪ ডিসেম্বর) এক প্রজ্ঞাপন জারি করেছে এ তথ্য দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। পরে প্রজ্ঞাপনটি গেজেট আকারে প্রকাশিত হয়।

এতে বলা হয়েছে, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করে।

মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে গৃহীত কর্মসূচিগুলো কোভিড-১৯ বৈশ্বিক মহামারির কারণে নির্ধারিত সময়ে যথযাথভাবে করা সম্ভব হয়নি। সে কারণে সরকার মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত ঘোষণা করা হল।

প্রসঙ্গত ১৯২০ সালের ১৭ মার্চ টুঙ্গিপাড়ায় জন্ম নেন শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করে সরকার। তবে গত মার্চে দেশে করোনা ভাইরাসের মহামারি শুরু হলে গৃহীত নানা কর্মসূচি পালন করা যায়নি।

◷ ১০:২৮ পূর্বাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০ জাতীয়
আগামীকাল একটি সুখবর দেবেন প্রধানমন্ত্রী

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

হুইল চেয়ারে ফখরুল, বললেন ‘আই অ্যাম সিক’

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

bnp ৩০ মার্চ ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১

rehana করোনার টিকা নিলেন শেখ রেহানা

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১