করোনা সনদবিহীন ৫১৬ যাত্রী আনায় সৌদিয়া এয়ারলাইন্সকে জরিমানা

১২:১৬ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০ ঢাকা
saudia-terms

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা নেগেটিভ সনদ ছাড়া গত ২৪ ঘণ্টায় (১৫ ডিসেম্বর সকাল ৮টা থেকে ১৬ ডিসেম্বর সকাল ৮টা) সৌদি এয়ারলাইন্স (সাউদিয়া) আরও ২৬০ জন যাত্রী নিয়ে এসেছে। এ নিয়ে গত দুই দিনে কোভিড সনদ ছাড়া মোট ৫১৬ জন যাত্রী নিয়ে আসায় সৌদিয়া এয়ারলাইন্সকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) এ জরিমানা করা হয় বলে বিমানবন্দর কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল জানিয়েছেন। তিনি জানান, ১৪ ডিসেম্বর ২৫৯ জন যাত্রী নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট ঢাকায় আসে। ওই ফ্লাইটের কোনও যাত্রীর সঙ্গে কোভিড পরীক্ষার সনদ ছিল না। তারা সবাই সৌদি আরবের কারাগারে বন্দি ছিলেন।

‘তাদের কোভিড টেস্ট না করিয়ে ঢাকায় আনার অনুমতি ছিল কিনা তা জানতে চায় বিমানবন্দর কর্তৃপক্ষ। সৌদি এয়ারলাইন্স অনুমতিপত্র দেখাতে সময় নেয়। প্রায় ২৪ ঘণ্টা পর ১৫ ডিসেম্বর ঢাকায় অবতরণ করা সৌদি এয়ারলাইন্সের আরও দুটি ফ্লাইটে যথাক্রমে ৩ জন ও ২৫৪ জন যাত্রী আসে কোভিড পরীক্ষার সনদ ছাড়াই। এই যাত্রীরাও কারাবন্দি ছিলেন।’

কোভিড সনদবিহীন সৌদি আরবফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য বিগত ছয় দিনে উপযুক্ত কোভিড পরীক্ষার সনদ ছাড়া যাত্রী আনার অভিযোগে দেশি-বিদেশি মোট ১০টি এয়ারলাইন্সকে মোবাইল কোর্টে বিচারের মুখোমুখি হতে হয়েছে।