আমাদের মৌলিক স্বাধীনতাকে হরণ করা হয়েছে: মির্জা ফখরুল

◷ ৩:১৪ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০ ঢাকা
fok

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধিঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আমাদের বাক স্বাধীনতা নেই, মৌলিক স্বাধীনতাকে হরণ করা হয়েছে।”

‘আজকে আমরা বিজয় দিবসে সেজন্য শপথ গ্রহণ করেছি আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার জন্য, অবশ্যই এদেশের মানুষকে মুক্ত করার জন্য আমাদের সংগ্রাম অব্যাহত রাখব। অবশ্যই আমরা বাংলাদেশকে একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করতে সক্ষম হব।’

বুধবার সকাল ১০টার দিকে জাতীয় স্মৃতিসৌধে বাঙালীর বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিজয় পেয়েছি, মুক্তি কি মিলেছে? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘না, মুক্তি আমাদের মেলেনি, সেই মুক্তির জন্যই আমারা সংগ্রাম করছি৷”

মির্জা ফখরুল বলেন, মুক্তির জন্য সংগ্রাম করতে হবে। যুদ্ধ করে বিজয় পেয়েছি কিন্তু মুক্তি এখনও মেলেনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমূখ।

এ সময় ঢাকা জেলা ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের ব্যানারে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মীও শ্রদ্ধা জানান।