সাম্প্রদায়িক শক্তিকে জাতিগতভাবে নিশ্চিহ্ন করার প্রত্যয় নিতে হবে: তাপস

৩:২৯ অপরাহ্ন | বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০ ঢাকা
tapos

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেন, জাতিগতভাবে আমরা এখনও সব সাম্প্রদায়িক শক্তিকে নিশ্চিহ্ন করতে পারিনি। তাই বিজয়ের এই দিনে সকল সাম্প্রদায়িক শক্তিকে জাতিগতভাবে নিশ্চিহ্ন করতে আমাদেরকে নতুন করে প্রত্যয় নিতে হবে।

তিনি বলেন, যতদিন না পর্যন্ত এই প্রজন্ম এই দেশ থেকে সকল সাম্প্রদায়িক শক্তি, প্রতিক্রিয়াশীল শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে নিশ্চিহ্ন না করা যায়, আমাদেরকে সেই সংগ্রাম চালিয়ে যেতে হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ডিএসসিসির মেয়র ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্যসচিব হিসেবে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, যত দিন পর্যন্ত দেশ থেকে সব সাম্প্রদায়িক শক্তি, প্রতিক্রিয়াশীল শক্তি ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শক্তিকে নিশ্চিহ্ন না করা যায়, তত দিন পর্যন্ত সংগ্রাম চালিয়ে যেতে হবে।

ডিএসসিসি মেয়র বলেন, ‘জাতির পিতা বলেছিলেন, আমাদের স্বাধীনতার সংগ্রাম, মুক্তির সংগ্রাম। আমরা স্বাধীনতা পেয়েছি, মুক্তির পথে এগিয়ে চলেছি। কিন্তু সেই সংগ্রামের বিপক্ষের যে প্রতিক্রিয়াশীল শক্তি, সাম্প্রদায়িক শক্তি ছিল, তারা এখনো রয়েছে। তাদের এখনো পুরোপুরি নিশ্চিহ্ন করা যায়নি। কিন্তু আমরা দীর্ঘ ৪০ বছর পর হলেও যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করতে পেরেছি। যুদ্ধাপরাধীদের প্রত্যাখ্যান করতে পেরেছি।’

এ সময় অন্যদের মধ্যে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামান, ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমানসহ করপোরেশনের কর্মকর্তা এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।