• আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিজয় দিবসে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশির মৃত্যু

bsf

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তে ভারতীয় গরু পারাপারের সময় বিএসএফ এর গুলিতে জাহিদুল ইসলাম (২৩) নামে এক বাংলাদেশি রাখালে মৃত্যু হয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে ঐ উপজেলার শ্রীরামপুর সীমান্তের ৮৫২ নম্বর মেইন ও ৫ নম্বর সাব পিলার এলাকার ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে। মৃত রাখাল জাহিদুল ইসলাম শ্রীরামপুর ইউনিয়নের মধ্য ইসলামপুর গ্রামের দুলাল হোসেনের ছেলে।

বিজিবি সুত্র জানা যায়, পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তের ৮৫২ নম্বর মেইন ও ৫ নম্বর সাব পিলার এলাকা দিয়ে গরু পারাপারকারীদের ৭-৮ জনের একটি বাংলাদেশি দল অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে গরু আনতে যায়।

এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) রাণীনগর ১৪০ বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে রাখাল জাহিদুল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান।

এতে আরো একজন রাখাল আহত হন বলে নির্ভরযোগ্য একটি সূত্র দাবি করেছে। তবে আহতের নাম ঠিকানা জানা যায়নি। মৃত জাহিদুলের মরদেহ ভারতীয় সীমান্ত অংশে দুপুর পর্যন্ত পড়ে থাকে। দুপুর দেড়টার দিকে ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ নিয়ে যায়।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসের নগর কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল বলেন, ঘটনাস্থলের পার্শ্ববর্তী সীমান্তে বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। বৈঠক শেষে বিস্তারিত বলা যাবে।

◷ ৪:৪৩ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, ডিসেম্বর ১৭, ২০২০ রংপুর