ময়মনসিংহে “আল্লাহর দলের” ৪ সদস্য গ্রেফতার

১১:০০ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ১৭, ২০২০ ময়মনসিংহ
allar dol

কামরুজ্জামান মিন্টু, ময়মনসিংহ থেকেঃ ময়মনসিংহে জঙ্গি সংগঠন “আল্লাহর দলের” চারজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, কাগজপত্র ও মোবাইল সেট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাত পৌনে ৮টায় র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে নগরীর কেওয়াটখালী বাজার সংলগ্ন রিফুজি কলোনী থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন- হারু মিয়ার ছেলে মোঃ মানিক মিয়া (২৮), মৃত আব্দুল বারেকের ছেলে মোঃ শরিফুজ্জামান শরীফ (৩৫), আলমগীর হাসানের ছেলে সাকিব হাসান (১৯) ও আইয়ুব আলীর ছেলে মোঃ আফতাব আলী (২২)। তবে তাদের ঠিকানা জানানো হয়নি।

ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ বলেন, তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের “আল্লাহর দল” ময়মনসিংহ অঞ্চলের সাথে সংশ্লিষ্ট। “আল্লাহর দল” এর প্রধান সংগঠক আব্দুল মতিন মেহেদীর (মতিনুল ইসলাম) চিন্তা ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে তারা এই সংগঠনের সমর্থক ও সক্রিয় সদস্য হয়ে উঠে।

‘এই জঙ্গি সংগঠনের গোপন বৈঠকে নিয়মিত মিলিত হতো। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাদের উপস্থিতি জানতে পেরে নগরীর কেওয়াটখালী বাজার সংলগ্ন রিফুজি কলোনীর মানিক মিয়ার দুই চালা টিন সেড বসত ঘরের ভিতর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।’

সিনিয়র এএসপি আরও বলেন, মূলত উগ্রবাদ কায়েম ও নাশকতা করার জন্য বিভিন্ন কৌশলে কাজ করতো তারা। এছাড়া সংগঠনের জন্য দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহ করাসহ সংগঠনকে সক্রিয় রাখতে ভূমিকা রাখত। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।