• আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় সারা দেশে নিহত ১০

৫:৫৬ পূর্বাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১৮, ২০২০ ফিচার
সড়ক দুর্ঘটনায়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গতকাল সড়ক দুর্ঘটনায় সারা দেশে নিহত হয়েছেন অন্তত ১০ জন । এদের মধ্যে ভৈরবে ৩, সাতক্ষীরায় ২ খুলনায় ১, মির্জাপুরে ১, কুলাউড়ায় ১, জুড়ীতে ১ ও গৌরনদীতে ১ জন রয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে।

ভৈরব প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের ভৈরবে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো ৩ জন।

গতকাল দুপুরে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের কালিকা প্রসাদে এই মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘটেছে। হাইওয়ে পুলিশ জানায়, ভৈরবগামী একটি সিএনজির সঙ্গে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজিটি দুমড়ে-মুচড়ে উল্টে যায় এবং ঘাতক ট্রাকটি সড়কের পাশে একটি গর্তে গিয়ে পড়ে।

এতে ঘটনাস্থলেই একজন নিহত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরো দু’জনের মৃত্যু হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, সিএনজিটি সঠিক পথে চললেও বিপরীত দিক আসা ট্রাকের বেপরোয়া গতি ছিল। হঠাৎ ট্রাকটি তার রাইট সাইড থেকে রঙ সাইডে চলে আসে। ফলে ট্রাকের নিচে চলে যায় সিএনজিটি। এতে ঘটনাস্থলেই চালক প্রাণ হারান।

সাতক্ষীরা প্রতিনিধি জানান, সাতক্ষীরা-খুলনা মহাসড়কের বিনেরপোতা বিসিক শিল্পনগরীর সামনে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো একজন। গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- তাপস মল্লিক (২০) ও খুলনার মিলন দেবনাথ (১৮)।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, তাপস, মিলন ও সুব্রত রাতে একটি মোটরসাইকেল যোগে পাটকেলঘাটার দিকে যাচ্ছিলেন।

পথিমধ্যে সাতক্ষীরা-খুলনা মহাসড়কের বিনেরপোতা এলাকার বিসিক শিল্পনগরীর সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে চাপা দেয়।

এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তাপস ও মিলন। এ সময় গুরুতর আহত হন মোটরসাইকেল চালক সুব্রত। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের মির্জাপুরে মাটিভর্তি ড্রাম ট্রাকের চাপায় লিপি বেগম (৩০) নামে এক গার্মেন্টকর্মী নিহত হয়েছেন।

গতকাল ভোর ৬টায় উপজেলার হাঁটুভাঙ্গা টোলপ্লাজার উত্তরপাশে এ দুর্ঘটনা ঘটে বলে মির্জাপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে। নিহত গার্মেন্ট কর্মী উপজেলার বানাইল ইউনিয়নের ভররা গ্রামের আলরাজির স্ত্রী। দেওহাটা ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় ড্রাম ট্রাকটির চালককে আটকের চেষ্টা চলছে।

নিহতের লাশ আইনি প্রক্রিয়া শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। মামলা প্রক্রিয়াধীন।

খুলনা রিপোর্টারজানান, খুলনা মহানগরীর লবণচরা থানাধীন দারোগার বিল এলাকায় ইটের খোয়া কুড়াতে গিয়ে পিকআপের চাকায় পিষ্ট হয়ে আখতার হোসেন (৪০) নিহত হয়েছেন।

গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আখতার হোসেন লবণচরার বোখারীপাড়া এলাকার মৃত আলী হোসেনের ছেলে।

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, কুলাউড়া ও জুড়ী উপজেলায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। নিহতদের একজন কুলাউড়া ও অপরজন জুড়ী উপজেলার বাসিন্দা। গত বুধবার বিকালে উপজেলার কর্মধা ইউনিয়নের মুরইছড়া বিজিবি ক্যাম্প এলাকায় এ দুর্ঘটনায় ঘটে। এ সময় নিহতদের সঙ্গে থাকা আরো দুই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

জানা যায়, গত বুধবার বিকালে কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের মুরইছড়া বিজিবি ক্যাম্পের কাছাকাছি এলাকায় রাস্তার একটি বাঁকে দু’টি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শিমুল মল্লিক (২৫) ও কালা মিয়া (৩১) নামের দুই যুবক গুরুতর আহত হন। দুর্ঘটনার পর স্থানীয়রা আহত ২ জনকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিমুল মল্লিককে মৃত ঘোষণা করেন।

আহত অপর ব্যক্তি কালা মিয়া বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। নিহত শিমুল মল্লিক কর্মধা ইউনিয়নের দিঘলকান্দি গ্রামের বাসিন্দা বিনোদ মালাকারের ছেলে। শিমুল মল্লিক পেশায় একজন সিএনজি অটোরিকশার ইঞ্জিনিয়ার ছিলেন।

অপরদিকে একই দিন বিকাল ৪টায় জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের গোয়ালবাড়ী হাফিজিয়া মাদ্রাসার পাশে মিনি টাটা ও মোটরসাইকেলের সংঘর্ষে নাহিদ আহমেদ মান্না (১৭) ও ইব্রাহিম আলী (১০) নামে দু’জন আহত হন।

আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক নাহিদ আহমেদ মান্নাকে মৃত ঘোষণা করেন।

নিহত নাহিদ আহমেদ উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামের বাসিন্দা আইয়ুব আলীর ছেলে। আহত ইব্রাহিম আলী একই গ্রামের আত্তর আলীর ছেলে।

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি জানান, গতকাল দুপুরে বরিশাল-ঢাকা মহাসড়কে বরিশালের গৌরনদী উপজেলার ইল্লা গাইনের পাড় নামক এলাকায় ট্রাকের চাপায় মো. ফয়সাল মোল্লা (৩০) নামের রবি ফোন কোম্পানির মোটরসাইকেল আরোহী এক বিক্রয় কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় এলাকায় শোক নেমে এসেছে।