সংবাদ শিরোনাম

ওবায়দুল কাদের সাহেব আমি রাজাকারের সন্তান নই: কাদের মির্জাসিলেটে সাংবাদিকতায় সফল নারী সুবর্ণা হামিদহিলিতে ৩ ভুয়া চিকিৎসকে ভ্রাম্যমাণ আদালতের কারাদন্ডমিনুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদনআত্মহত্যার ২ মাস পর ছড়ানো হলো স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অভিযুক্ত পলাতকচট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধার

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পায়ের উরু থেকে সোয়া কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার, প্রবাসী গ্রেপ্তার

৪:০৭ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১৮, ২০২০ সিলেট
sylet

আবুল হোসেন, সিলেট প্রতিনিধিঃ সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একযাত্রীর কাছ থেকে ১৪টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন প্রায় ২ কেজি। যার বাজার মূল্য প্রায় সোয়া কোটি টাকা।

কাস্টমস ও শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা জানান, শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল ৮টা ৪৫ মিনিটে দুবাই থেকে আসা বিজি-২৪৮ করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন ব্রাক্ষণবাড়িয়া কসবা এলাকার জামিল আহমদ (২৮)।

উদ্ধারকৃত স্বর্ণের ১২টি বার তার উরুতে বিশেষ ব্যবস্থায় রাখা ছিল। অন্য ২টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার তার হাত ব্যগ থেকে উদ্ধার করা হয়। স্বর্ণ উদ্ধারের পর জামিল আহমদকে গ্রেপ্তার করা হয়।

এসব তথ্য জানিয়ে সিলেট ওসমানী বিমানবন্দরের কাস্টমস ও শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক আল আমিন বলেন, গোপন তথ্যে খবর পেয়ে দুবাই থেকে আসা জামিল আহমদের উপর বিশেষ নজরদারি রাখা হয়েছিল। তাকে পাহারা দিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পর্যন্ত নিয়ে আসার পর জিজ্ঞাসাবাদ করা হয়।

‘প্রথমে অস্বীকার করলেও জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সাথে স্বর্ণের বার থাকার কথা স্বীকার করেন জামিল। এরপর সবার উপস্থিতিতে তার পায়ের উরুতে বিশেষভাবে বাঁধা অবস্থায় ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।’

তিনি আরও জানান, দুবাই ফেরত জামিলের হাত ব্যাগ থেকে ২টি স্বর্ণের বার ও কিছু স্বর্ণালংকার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বার ছাড়াও স্বর্ণালংকারের মধ্যে বেশিরভাগই গলার। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য সোয়া কোটি টাকা। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।