করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭২১৭

৪:৩১ অপরাহ্ন | শুক্রবার, ডিসেম্বর ১৮, ২০২০ Breaking News
corona

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাস দেশে আরও ২৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ২১৭। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৪ লাখ ৯৮ হাজার ২৯৩ জন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১৫৯টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৩৩৯টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৩৩৬টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩০ লাখ ৫০ হাজার ৬৪টি। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকায় ১৮ জন, চট্টগ্রামে একজন, রাজশাহীতে তিনজন, খুলনায় একজন এবং সিলেট বিভাগের দুইজন রয়েছেন।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৩ হাজার ৬১৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৯ দশমিক শূন্য ১৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক শূন্য ২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট সাত কোটি ৫২ লাখ ৭৩ হাজার ৮২২ জন এবং মৃত্যু হয়েছে ১৬ লাখ ৬৮ হাজার ১৬৬ জনের। আর সুস্থ হয়েছেন পাঁচ কোটি ২৮ লাখ ৪৬ হাজার ৮৮৬ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৬ লাখ ২৬ হাজার ৭৭০ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ১৭ হাজার ৯২৮ জনের।

কারওয়ান বাজারে ভয়াবহ আগুন

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

৩০ মার্চ খুলছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

দেশে করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

ঢাকা-চট্টগ্রাম সব ফ্লাইট বাতিল

⊡ শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১