সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঘুম ভেঙে দেখি স্কোর ৩৬৯, চোখ ধুয়ে দেখি ৩৬/৯!

৬:০৪ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ১৯, ২০২০ খেলা
shoaib

স্পোর্টস আপডেট ডেস্কঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারত গুটিয়ে যায় মাত্র ৩৬ রানে। যেটি নিজেদের টেস্ট ক্রিকেট ইতিহাসের সর্বনিম্ন। এ নিয়ে অনেকেই সমালোচনায় মেতেছেন।

কিন্তু হাস্যরসের জন্ম দিয়েছে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। ঘুম থেকে উঠে টিভি দেখে শোয়েব নাকি প্রথমে ভেবেছিলেন ভারতের স্কোর ৩৬৯! আদতে তা ছিল ৩৬/৯।

দিবারাত্রির গোলাপি বলের টেস্টে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে নিয়ে রীতিমতো ছেলেখেলায় মেতে ওঠে অস্ট্রেলিয়ার দুই পেসার প্যাট কামিন্স ও জশ হ্যাজেলউড। নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন ৩৬ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

জয়ের জন্য স্বাগতিকদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৯০ রান। এই মামুলি টার্গেট সহজেই উতরে যায় অস্ট্রেলিয়া। ৮ উইকেটের সহজ জয় তুলে নেয় অজিরা।

টুইটারে এ নিয়ে পাকিস্তানের সাবেক গতিদানব লিখেন, আমি ঘুম থেকে উঠে স্কোর দেখি ৩৬৯। তবে আমি বিশ্বাস করতে পারিনি। পরে আমি চোখ পরিস্কার করে স্কোর দেখি ৩৬/৯। আমি এবারও বিশ্বাস করতে পারিনি এবং ফের ঘুমিয়ে পড়ি।

এর আগে টেস্টে এক ইনিংসে ভারতের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড ছিল ৪২ রানের। ১৯৭৪ সালে লর্ডসে ইংল্যান্ডের কাছে পাওয়া সেই লজ্জার রেকর্ড এখন কোহলির দলের দখলে। এমনকি গত ৬৫ বছরের মধ্যেই এটা সর্বনিম্ন টেস্ট স্কোর।