সংবাদ শিরোনাম
  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

তুরস্কে হাসপাতালে আগুন, ৯ কোভিড রোগীর মৃত্যু

৯:৫২ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ১৯, ২০২০ আন্তর্জাতিক
turkey

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কে একটি হাসপাতালের অক্সিজেনের সিলিন্ডারে আগুন লেগে বিস্ফোরণে অন্তত ৯ জন কোভিড রোগী মারা গেছেন। নিহতরা সবাই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু জানিয়েছে, ইস্তাম্বুল শহর থেকে প্রায় ৮৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে গাজিয়ন্তেপের বেসরকারি সাঙ্কো ইউনিভার্সিটির হাসপাতালের আইসিইউতে আগুন লাগে।

হাসপাতালের দেয়া এক বিবৃতিকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এপি জানিয়েছে, এ ঘটনায় নিহতদের বয়স ৫৬ থেকে ৮৫ বছরের মধ্যে। তবে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা নিয়ন্ত্রণে আনতে পেরেছিল কর্তৃপক্ষ।

বিবৃতিতে আরও বলা হয়, নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিত্সাধীন বাকি ১৪ রোগীকে অন্যান্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে এবং আগুন লাগার ঘটনার তদন্ত চলছে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা এক টুইটে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় নয়জন মারা গেছেন। এর আগে হাসপাতাল ও গাজিয়ন্তেপ গভর্নরের কার্যালয় থেকে আটজন নিহত হওয়ার কথা বলা হয়েছিল। সংখ্যার এ পার্থক্য বিষয়ে তাত্ক্ষণিকভাবে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

এদিকে, শুক্রবার সন্ধ্যায় তুরস্কের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যানুসারে দেশটিতে নতুন করে ২৬ হাজার ৪১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মার্চ থেকে এ পর্যন্ত দেশটিতে মোট ১৯ লাখ ৮০ হাজারেরও বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার তুরস্কে এক দিনে সর্বোচ্চ ২৪৬ রোগী কোভিড আকান্ত হয়ে মারা গেছেন। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন মোট মৃত্যু হয়েছে ১৭ হাজার ৬১০ জনের।