• আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ময়মনসিংহে টিসিবি’র ১৫০ বস্তা চিনিসহ ডিলার গ্রেফতার

◷ ১:২৭ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ২১, ২০২০ ময়মনসিংহ
atok photo 88557

কামরুজ্জামান মিন্টু, ষ্টাফ রিপোর্টার- ময়মনসিংহে অভিযান চালিয়ে মোঃ আব্দুল বারী (৭০) নামে টিসিবি’র ডিলারকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় অবৈধভাবে মজুদ করে রাখা ১৫০ বস্তা চিনি উদ্ধার করা হয়েছে।

তিনি গফরগাঁও উপজেলার সোল হাসিয়া গ্রামের মৃত মিয়া বক্সের ছেলে। তবে বর্তমানে ময়মনসিংহ সদরের সিএমবি রোডের পারভেজ মিয়ার বাড়ীর ভাড়াটিয়া হিসেবে থাকেন।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে রবিবার (২০ ডিসেম্বর) বিকাল সাড়ে পাঁচটার দিকে সদরের খাগডহর সিএমবি মোড় এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত চিনিসহ তাকে গ্রেফতার করা হয়।

ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের উপ-অধিনায়ক মেজর মোঃ ফজলে রাব্বি (বিএসপি) বলেন, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) একজন ডিলার ছিলেন তিনি। দীর্ঘদিন যাবৎ টিসিবির নিয়ম নীতি না মেনে নিত্য প্রয়োজনীয় টিসিবি’র পণ্য বেশী মুনাফা লাভের আশায় অবৈধভাবে মজুদ রেখে কালোবাজারি করতেন। এছাড়া বিক্রির উদ্দেশ্যে তার নিজের দোকানে ও গুদাম ঘরে মজুদ রেখে বাজারে চড়া মূল্যে বিক্রয় করতেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে এবং এর সত্যতা পেয়ে মোঃ আব্দুল বারীকে গ্রেফতার করা হয়। তখন গুদাম ঘরে থাকা মজুদকৃত ১৫০ বস্তা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞেসাবাদে তিনি টিসিবি’র একজন ডিলার বলে স্বীকার করেছেন। গ্রেফতারকৃতের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।