ক্ষমা চেয়ে বিএনপিকে লাল ব্যাজ ধারণের পরামর্শ তথ্যমন্ত্রীর

◷ ৪:৪১ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ২১, ২০২০ জাতীয়
hasan

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপিকে জণগনের কাছে হাতজোড় করে ক্ষমা চাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি মনে করেন, মানুষকে বোমা মেরে হত্যা ও জিয়াউর রহমান যেভাবে সৈনিক হত্যা করেছেন, তার জন্য বিএনপির ক্ষমা চাওয়া উচিত।

তথ্যমন্ত্রী বলেন, ‘আপনারা যে পেট্রলবোমা মেরে মানুষকে হত্যা করেছেন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সৈনিক হত্যা করেছেন, সে জন্য আপনারা জনগণের কাছে হাতজোড় করে ক্ষমা চেয়ে আগে লাল ব্যাজ ধারণ করুন। রাজনৈতিক কারণে এ রকম মানুষ হত্যা সমসাময়িক রাজনীতিতে কখনো ঘটেনি।’

আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আব্দুর রাজ্জাকের নবম মৃত্যুবার্ষিকী এবং চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনার আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, এখন বিএনপি সীমান্ত হত্যা বন্ধ করার জন্য কালো ব্যাজ ধারণ করছে। বিএনপিকে অনুরোধ জানাবো, তারা যখন ক্ষমতায় ছিলেন তখন সীমান্তহত্যা কি পরিমাণ ছিল। আর এখন কোন পর্যায়ে আছে। সেই পরিসংখ্যানটা একটু খতিয়ে দেখার জন্য। তাদের সময় সীমান্তে যে পরিমাণ হত্যা হতো, তার চেয়ে সীমান্তহত্যা এখন অনেক কমেছে। আমাদের সরকার চেষ্টা করছে এ সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে। সেজন্য আগামীকাল দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠক হবে।

প্রয়াত রাজনীতিক আব্দুর রাজ্জাক এবং মহিউদ্দিন চৌধুরী সম্পর্কে এই মন্ত্রী বলেন, তরুণ রাজনীতিবিদদের এই নেতাদের জীবনাদর্শ থেকে অনেক কিছু শেখার আছে। কীভাবে একজন সাধারণ কর্মীর সঙ্গে মিশে যেতে হয়। সেটা শিখিয়েছেন এই রাজনীতিবিদরা। আমি যখন আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলি, মনে হয় না কোনও দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলছি। আমার মনে হয়, মা বা বড় বোনের সঙ্গে কথা বলছি। এটাই আওয়ামী লীগ দলের সৌন্দর্য। আওয়ামী লীগ নেতাদের আদর্শ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, নাহিম রাজ্জাক এমপিসহ অন্যরা।