সংবাদ শিরোনাম

ভূঞাপুরে খানাখন্দে ভরা ৮০০ মিটার সড়ক, দুর্ভোগে কয়েক গ্রামের লাখো মানুষকোটালীপাড়ায় ফের অগ্নিকান্ড, ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাইজামালপুরে পৃথক দুর্ঘটনায় দুইজন নিহত টাঙ্গাইলে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী আহতইশরাকের খালাসের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করল দুদকভারত কিছু ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দেবে : স্বাস্থ্যমন্ত্রীওয়ালটন ল্যাপটপ কিনে ১০০% ক্যাশব্যাক পেলেন ফ্রিল্যান্সার নাজমুলসিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা মামলায় আটক-১টাঙ্গাইলে কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী কেন্দ্র পুড়িয়ে দেওয়ার অভিযোগবাগেরহাটে হঠাৎ টমেটোর দরপতন: প্রতি কেজি ৬ টাকা!

  • আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দক্ষিণ আফ্রিকায় চালু হলো ‘বঙ্গবন্ধু কেন্দ্র’

◷ ৬:৪৮ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ২১, ২০২০ ফিচার
Bangabandhu Centre

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন সম্প্রতি ‘বঙ্গবন্ধু কেন্দ্র’ চালু করেছে। বিশ্বজুড়ে এ ধরনের কেন্দ্র স্থাপনের মাধ্যমে বাংলাদেশকে ইতিবাচকভাবে ব্র্যান্ডিং করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

হাইকমিশন জানায়, দক্ষিণ আফ্রিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেন্দ্রে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের ইতিহাস নিয়ে বাংলা ও ইংরেজি ভাষায় প্রায় চার শতাধিক বই সংগ্রহ করা হয়েছে।

এ পর্যন্ত বিদেশে ৭৮টি মিশনের মধ্যে ৬৮টিতে বঙ্গবন্ধু কেন্দ্র উন্মুক্ত করেছে বাংলাদেশ। সরকার বলছে, বাংলাদেশ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবিচ্ছেদ্য।

সরকার বাংলাদেশ সম্পর্কে থাকা ভুল ধারণা পুরোপুরি পরিবর্তন করতে চায় এবং বিশ্বকে জানাতে চায় যে বাংলাদেশ প্রাণবন্ত অর্থনীতির সম্ভাবনাময় একটি দেশ।

বাংলাদেশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করছে যা ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত চলবে এবং ২০২১ সালে মুক্তিযুদ্ধের ৫০ বছর উদযাপন করবে বাংলাদেশ।