এমপিএল: মাত্র ১ রানে সাজঘরে ফিরলেন আশরাফুল

◷ ১১:২৮ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ২১, ২০২০ খেলা
asraful

কামরুজ্জামান মিন্টু, ময়মনসিংহ থেকেঃ ময়মনসিংহে শুরু হয়েছে ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)। সোমবার ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ময়মনসিংহ টাইগার্স ও ময়মনসিংহ থান্ডার্স।

সকাল সাড়ে ৯ টায় উদ্ভোধনী অনুষ্ঠান শেষে খেলা শুরু হয়। উদ্বোধনী ম্যাচে মোহাম্মদ আশরাফুলের ময়মনসিংহ টাইগার্স ৪ উইকেটে হেরেছে ময়মনসিংহ থান্ডার্সের কাছে।

প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে টাইগার্স ৯ উইকেটে করে ১০৫ রান। মোহাম্মদ আশরাফুল মাত্র ১ রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন হীরার বলে। সর্বোচ্চ ৪৩ রান করেন শাকিল। ম্যাচ সেরা শুভাগত হোম নিয়েছেন চার উইকেট।

জবাবে শেষ ওভারে জয় তুলে নেয় থান্ডার্স। ৬ উইকেট হারিয়ে তোলে ১০৬ রান। তৌহিদ ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন। অলরাউন্ড নৈপুন্য দেখানো শুভাগত অপরাজিত ছিলেন ২৫ রানে।

দিনের দ্বিতীয় ম্যাচে রাইডার্স ১১ রানে হারিয়েছে ময়মনসিংহ ঈগলসকে। টস জিতে ব্যাট করতে নামে রাইডার্স। ৮ উইকেটে তোলে ১৪৭ রান। সর্বোচ্চ ৩৬ রান করেন উত্তম। চার উইকেট নেন সাদ। জবাবে ৯ উইকেটে ১৩৬ রানে থামে ঈগলস। ৩০ রান করে করেছেন সিয়াম ও সাদ। স্বাধীন ও মনির নিয়েছেন তিনটি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন মুনির হোসেন।

সোমবার (২১ ডিসেম্বর) সকালে নগরীর সার্কিট হাউজ মাঠে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

উদ্বোধনী ম্যাচে ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি ও টুর্নামেন্ট কমিটির প্রধান উপদেষ্টা শ্রী দিলীপ পান্ডে, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ফারুক খান পাঠান, উপদেষ্টা ও জাতীয় দলের সাবেক খেলোয়াড় সানোয়ার হোসেনসহ বিপুলসংখ্যাক ক্রিড়াপ্রেমী দর্শক উপস্থিত ছিলেন।

ছয় দল দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। দ্বিতীয় দিন সকাল পৌনে দশটায় ময়মনসিংহ টাইগার্স ও ময়মনসিংহ সিক্সার্স এবং দুপুর ১টা ২৫ মিনিটে দ্বিতীয় ম্যাচে খেলবে ময়মনসিংহ ঈগলস ও ময়মনসিংহ ওয়ারিয়র্স।