• আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

উন্নয়নের কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার: ফখরুল

◷ ৮:২১ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০২০ ঢাকা
fokrul

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতা টিকিয়ে রাখার জন্য উন্নয়নের কথা বলে জনগণকে বিভ্রান্ত করছে সরকার। গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে মঙ্গলবার (২২ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বৈশ্বিক উন্নয়ন সংস্থা ইউএনডিপির তথ্য মতে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। কিন্তু সরকার বলছে, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। জোর করে ক্ষমতায় টিকে থাকতে উন্নয়নের নামে দেশের মানুষকে বিভ্রান্ত করছে সরকার। গণতান্ত্রিক সরকার না থাকলে কোনো কিছুই সফল হয় না বলেও মন্তব্য করেন ফখরুল।

এসময় তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়ছে প্রতিদিন সীমান্তে মানুষ মারছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী। এছাড়া বাংলাদেশে আসা রোহিঙ্গাদের প্রত্যাবাসনের বিষয়ে সরকারের কোনো কার্যকর পদক্ষেপ দেখা যাচ্ছে না।

বিএনপির মহাসচিব বলেন, একদিকে করোনা পরিস্থিতি অন্যদিকে জনগণের সরকার ক্ষমতায় নেই। তাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনের বিষয়ে এখনই কিছু বলা সম্ভব নয়।

এসময় মহাসচিব আরও বলেন, দেশের অন্যতম মুক্তিযোদ্ধা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। দেশের বিচার ব্যবস্থাসহ সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে স্বাধীনতার চেতনাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে সরকার। বিশিষ্ট নাগরিকরাও দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন।

এসময় দেশের মানুষ ও দলীয় কর্মীদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তিতে গণতন্ত্র পুনরুদ্ধারের আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন ও সদস্য সচিব আব্দুস সালাম।