সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

“আব্দুর রাজ্জাক বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসের অন্যতম কিংবদন্তি”

◷ ১০:৫২ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ২২, ২০২০ ঢাকা
razzaq

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাসের অন্যতম কিংবদন্তি। স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ এবং দেশের বিভিন্ন রাজনৈতিক আন্দোলনে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধের চেতনার রাজনীতিতে তাঁর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) ঢাকার রিপোর্টার্স ইউনিটিতে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাকের নবম মৃত্যুবাষির্কী উপলক্ষে ডামুড্যা উপজেলা যুব কল্যাণ ট্রাস্ট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাকের সাথে রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, বহু রাজনৈতিক কর্মীর আশ্রয়স্থল ছিলেন আব্দুর রাজ্জাক। বঙ্গবন্ধুর আদেশ তিনি তরুণদের কাছে পৌঁছে দিতেন। বঙ্গবন্ধুর মৃত্যুর পর মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের সংগঠিত করতে তিনি নিরলসভাবে কাজ করেছেন।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রয়াত আব্দুর রাজ্জাকের জ্যেষ্ঠপুত্র নাহিম রাজ্জাক এমপি, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি আসাদুজ্জামান আজম।