এবার হালুয়াঘাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

◷ ১১:১৮ পূর্বাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ২৩, ২০২০ ময়মনসিংহ
border photo

সময়ের কণ্ঠস্বর, ময়মনসিংহ- এবার ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে উপজেলার গোবরাকুড়া সীমান্তের ১১২৪নং মেইন পিলারের ৫এস সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

নিহতের নাম মো. খাইরুল ইসলাম (৪০)। তিনি উপজেলার গোবরাকুড়া গ্রামের মৃত আবদুল হেকিমের ছেলে। খাইরুল গরু ব্যবসায়ী ছিলেন।

জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে গোবরাকুড়া সীমান্ত দিয়ে ভারত থেকে গরু আনার উদ্দেশে সীমান্ত অতিক্রম করতে গেলে ভারতের গাছুয়াপাড়া সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ-৫৫) টহলরত দল তাকে গুলি করে। পরে খাইরুলের পরিবারের লোকজন খবর পেয়ে আহত অবস্থায় তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে গোপনে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক খাইরুলকে মৃত ঘোষণা করেন।

হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ মাহমুদুল হাসান বলেন, আমরা ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে খবর পেয়েছি। নিহতের আত্মীয় স্বজন বলছেন বিএসএফের গুলিতে নিহত হয়েছেন। তবে আমরা বিস্তারিত জানি না কার গুলিতে আসলে নিহত হয়েছে। আমরা বিস্তারিত জেনে এ বিষয়ে বলতে পারবো।

উল্লেখ্য, এর আগে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্রথম প্রহরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে বিএসএফের গুলিতে জাহিদুল ইসলাম নামের এক যুবক নিহত হন। এছাড়া গত সোমবার (২১ ডিসেম্বর) সীমান্তে এক নারীকে গুলি করে হত্যা করে বিএসএফ। বিএসএফ জানিয়েছে, নিহত নারীর নাম সাহরন হালদার (৪৫)। তিনি বাংলাদেশের খুলনা জেলার বাসিন্দা।