সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ একটি জালিয়াতির পদ্ধতি: রিজভী

◷ ৯:৩১ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ২৩, ২০২০ রংপুর
rezvi

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ একটি জালিয়াতির পদ্ধতি। যে সরকার সুষ্ঠু নির্বাচন দেয় না, সে যদি কোনো যন্ত্র বা মেশিন বসায় সেখানে যে আন্তরিকতা থাকবে সেটা আমরা বিশ্বাস করি না।

বুধবার দুপুরে আগামী ২৮ডিসেম্বর অনুষ্ঠিত কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী শফিকুল ইসলাম বেবুর পক্ষে প্রচারণা করতে গিয়ে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী জেলার সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ‘মাইনাস টু ফরমুলার সাথে ওবায়দুল কাদেরও বিচ্যুত ছিলেন না। তার মনের পীড়া নিবৃত্ত করার জন্য তিনি বিএনপি’র উপর অভিযোগ দিচ্ছেন। তিনি আরো বলেন, সরকারে যারা দলীয় প্রার্থী থাকে তাদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করে নানা ধরণের সুযোগ সুবিধা প্রশাসন থেকে দেওয়া হয়।’

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, মুক্তিযোদ্ধার পক্ষ-বিপক্ষ নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব চলছে। মুক্তিযোদ্ধাদের শোকজ করছে। মনের পীড়া নিবৃত্ত করার জন্য তিনি বিএনপির ওপর অভিযোগ দিচ্ছেন। বিগত ১৯৭২ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ক্ষমতায় থাকাকালীন সিরাজ শিকদার কি রাজাকার ছিল, না মুক্তিযোদ্ধা ছিল? আপনাদের ক্ষমতায় থাকা অবস্থায় মুক্তিযোদ্ধা সিরাজ শিকদারকে হত্যা করেছেন। আপনারা জাসদ এবং সর্বহারা পার্টির অসংখ্য নেতাকর্মীকে হত্যা করেছেন।

এ সময় দল মনোনীত মেয়রপ্রার্থী শফিকুল ইসলাম বেবু ( ধানের শীষ), জেলা বিএনপির সহসভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল আজিজ ও সাধারণ সম্পাদক মাহবুবার রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে কুড়িগ্রাম পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।