করোনার ভ্যাকসিন সঠিকভাবে বন্টন করা হবে: রমেশ চন্দ্র সেন

◷ ১১:২৩ পূর্বাহ্ন ৷ বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০ রংপুর
করোনার ভ্যাকসিন

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি-  করোনার ভ্যাকসিন বাংলাদেশের আসার পর সেটি ঠাকুরগাঁওয়ে মজুদ, সরবরাহ ও সঠিকভাবে সকলের মাঝে বন্টনের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র।

বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে ঠাকুরগাঁও জেলা প্রশাসন আয়োজিত ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ এবং করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য গঠিত জেলা কমিটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ রমেশ চন্দ্র সেন এ কথা বলেন।

রমেশ চন্দ্র সেন বলেন, বিশ্বে বেশ কয়েকটি করোনা প্রতিরোধক ভ্যাকসিন তৈরি হয়েছে; আমরা আশা করি খুব অল্প সময়ের মধ্যে সেই ভ্যাকসিন বাংলাদেশে পৌঁছে যাবে। ভ্যাকসিন পাওয়ার পর সেই সকলের মাঝে সঠিকভাবে বন্টন করা হবে। যাতে করে মানুষ এই করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে পারে।

করোনার ভ্যাকসিন আসার পর সেটি ঠাকুরগাঁওয়ে বিজ্ঞানসম্মত উপায়ে সঠিক তাপমাত্রায় সংরক্ষণ ও সরবরাহ করতে স্বাস্থ্যবিভাগকে নির্দেশ দিয়েছেন সাংসদ রমেশ চন্দ্র সেন। সেই সাথে টিকা কর্মসূচি পরবর্তী বর্জ্য ব্যবস্থাপনায় জোর দিয়েছেন তিনি।

সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয়ের মধ্যে কোনো ধরণের সমন্বয়হীনতা নেই। সরকারের পাশাপাশি আমরা সবাই এখন একযোগে দেশ সেবার কাজ করে যাচ্ছি। তিনি বলেন, ঠাকুরগাঁওয়ের প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ জেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা তাদের ধন্যবাদ জানাতে চাই।

সেই সাথে স্বাস্থ্যবিভাগের বেঁধে দেওয়া করোনা প্রতিরোধের নিয়মাবলী সবাইকে মেনে চলতে হবে। তাই এই প্রাণঘাতি করোনাভাইরাসকে প্রতিরোধ করা সম্ভব।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নির্দেশনা অনুযায়ী, করোনার ভ্যাকসিন উৎপাদন থেকে শুরু করে মানবদেহে প্রয়োগ পর্যন্ত ভ্যাকসিনকে নির্দিষ্ট তাপমাত্রায় রাখতে গেলে বেশ কিছু নিয়ম মেনে চলতে হবে। আশা করি ঠাকুরগাঁওয়ের প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ সেসব নিয়ম মেনে করোনার ভ্যাকসিন সংরক্ষণ করবেন এবং করোনায় আক্রান্তসহ অন্যান্য ব্যক্তিরা যাতে এই ভ্যাকসিন পায় সে বিষয়টি নিশ্চিত করবেন।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সিভিল সার্জন ডা: মাহফুজুর রহমান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ মোসফেকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: নাদিরুল আজিজ চপল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহাবুবুর রহমান খোকন প্রমুখ।

সভায় ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বিনামূল্যে জনগণের দ্বারপ্রান্তে করোনার ভ্যাকসিন পৌছে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

করোনার ভ্যাকসিন কেনার সকল কাজ সম্পন্ন হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী