করোনায় সাবেক প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীরের মৃত্যু

৮:০৫ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০ জাতীয়
jahangir

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের ৪ বারের সাবেক এমপি, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন (৬৬) (ইন্নালিল্লাহি … রাজিউন)।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোক বার্তায় দুঃসময়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদকের সংগ্রাম এবং সাংগঠনিক দক্ষতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক শূন্যতার সৃষ্টি হলো।

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

জাহাঙ্গীর হোসাইন স্ত্রী সেলিনা হোসাইন, ছেলে আসম জাওয়াদ সুজন, মেয়ে ড. শারমীন জাহান শাম্মি ও নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি পটুয়াখালী-৩ গলাচিপা-দশমিনা আসন থেকে চার বার আওয়ামী লীগ দলীয় এমপি নির্বাচিত হয়েছিলেন, ছিলেন প্রতিমন্ত্রী। এছাড়া, আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ছিলেন তিনি।

জানা যায়, গত ২ ডিসেম্বর প্রথম কোভিড-১৯ পজিটিভ হন তিনি। অবস্থার অবনতি হলে গত ৪ ডিসেম্বর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে গলাচিপা-দশমিনায় শোকের ছায়া নেমে এসেছে। জাহাঙ্গীর হোসাইনের পারিবারিক সূত্র জানিয়েছে, গলাচিপা উপজেলার চরচন্দ্রাইল গ্রামের পারিবারিক কবরস্থানে আজ শুক্রবার (২৫ ডিসেম্বর) তার লাশ সমাহিত করা হবে।