সংবাদ শিরোনাম
  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশকে আফগানিস্তানের মতো বানানোর চেষ্টা চলছে: শামীম ওসমান

৮:২৯ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০ ঢাকা
shamim

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, দেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ষড়যন্ত্র চলছে। মূলত সরকার পরিবর্তনের খেলা হচ্ছে না। এখন ভৌগোলিক কারণে অকার্যকর রাষ্ট্র বানানোর চেষ্টা হচ্ছে। অনেকটা আফগানিস্তানের মতো বাংলাদেশকে বানানোর চেষ্টা চলছে।

বৃহস্পতিবার দুপুরে দৈনিক ইত্তেফাকের ৬৮তম বর্ষপূর্তি উপলক্ষে নারায়ণগঞ্জে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাষাঢ়ায় জেলা পরিষদ ডাকবাংলো মিলনায়তনে পত্রিকাটির স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান বাদল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আলোচনা শেষে কেক কাঁটা হয়।

এ সময় শামীম ওসমান বলেন, এদেশের স্বাধীনতায় ইত্তেফাক একটি বিশাল ভূমিকা রেখেছিল। বাংলাদেশে এই পত্রিকাটি নিজেদের সততা ও নিষ্ঠার মান ধরে রেখেছে।

তিনি বলেন, দেশে যে গেম হচ্ছে সে গেম হলে আপনারা থাকতে পারবেন না। এ গেমটি হবে বাংলাদেশকে ও আশেপাশের রাষ্ট্রকে ক্ষতিগ্রস্ত করার জন্য। ইতিহাসে এর চেয়ে ভয়াবহ খেলা আর কখনো হয়নি। এ ধরনের ষড়যন্ত্র মোকাবিলায় যেন আল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা দেন, ধৈর্য্য দেন সেজন্য দোয়া করবেন।

তিনি আরও বলেন, স্বাধীনতার ৫০ বছরে জাতির জনকের জন্মশতবার্ষিকীতে যখন শুনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলে দেবে তখন মনে হয় কাজ শেষ হয় নাই, এখন বুঝি মাত্র শুরু আমাদের। আগে জীবনের মায়া ছিল এখন আর নাই। স্বাধীনতা ভূখণ্ড ও শেখ মুজিবুর রহমানের প্রশ্নে কোন আপোষ হবে না। বি কেয়ারফুল। কঠিন জবাব দেওয়া হবে। এত কঠিন জবাব দেবে জনগন তা কল্পনাও করতে পারবেন না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু, ইত্তেফাকের ফটো সাংবাদিক তাপস সাহা, যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদ প্রমুখ।

এর আগে দুপুরে নারায়ণগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শামীম ওসমান। খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জসহ ছয়টি জেলায় এ কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সেখানে ভিডিও কনফারেন্সে শামীম ওসমান বলেন, জঙ্গিবাদের সঙ্গে যুক্ত ব্যক্তিসহ বিভিন্ন দেশের নাগরিকরা বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার করে যেভাবে এ দেশের ভাবমূর্তি নষ্ট করে আসছিল, এখন ই-পাসপোর্টের মাধ্যমে সেটা রোধ করা সম্ভব হবে। পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে যেসব উদ্যোগ হাতে নিয়েছেন সব ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে এ ই-পাসপোর্ট।