স্বাধীনতার চেতনা থেকে ছাত্রলীগ গঠন করেছিলেন বঙ্গবন্ধু: স্পিকার

৯:৪৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০ রংপুর
spiker

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, দূরদৃষ্টিসম্পন্ন বঙ্গবন্ধু ১৯৪৮ সালেই বাঙালির স্বাধিকার ও স্বাধীনতার চেতনা থেকে ছাত্রলীগ গঠন করেছিলেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

তিনি বলেন, আপোষহীন বঙ্গবন্ধুর হাত ধরে স্বাধীনতা সংগ্রামের প্রতিটি স্তরেই ছাত্রলীগের অবদান অনস্বীকার্য। এই ঐতিহ্যবাহী গৌরবোজ্জ্বল সংগঠন ছাত্রলীগ আদর্শ ও প্রত্যাশার স্থল। মুজিববর্ষে ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে পীরগঞ্জে ছাত্রলীগের কমিটি গঠিত হতে যাচ্ছে। এই ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে মুজিব আদর্শের পতাকা নিয়ে এবং সচেষ্ট থাকতে হবে উন্নয়নের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ছাত্রলীগ কারো তল্পীবাহক হবে না। ঐতিহ্যবাহী ছাত্রলীগ গৌরবগাঁথা ইতিহাসকে সমুন্নত রাখতে শিক্ষা ও জ্ঞাননির্ভর কর্মসূচি নিয়ে এগিয়ে যাবে। শিক্ষা, শান্তি ও প্রগতির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে ছাত্রলীগ রচনা করবে গৌরবময় নতুন ইতিহাস।

রংপুর জেলা ছাত্রলীগের সহসভাপতি নুরে আলম খুশির সভাপতিত্বে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক তানিম আহসান চপলের সঞ্চালনায় অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজিজুর রহমান সরকার রাঙ্গা এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে রংপুর জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি সুমন সরকার এবং প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্থানীয় অন্যান্য নেতারা বক্তব্য দেন।