করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩৯৮, নতুন শনাক্ত ১১৬৩

corona

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৩৯৮। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ৭ হাজার ২৬৫ জন।

শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১৬৩টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৫১০টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৬৯৫টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩১ লাখ ৪৯ হাজার ৩৪৮টি।

এ সময় দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১১৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ৮০৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৮ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক শূন্য ৪৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে দশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন রয়েছেন।

বিভাগীয় হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ঢাকায় ১২ জন, চট্টগ্রামে তিনজন, খুলনায় দুইজন, রংপুরে দুইজন এবং ময়মনসিংহের একজন রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯৭ লাখ ২৯ হাজার ১২১ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৪৯ হাজার ৩৪০ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৬১ লাখ ২৬ হাজার ৮৪৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৯১ লাখ ১১ হাজার ৩২৬ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৬৬ জনের।

◷ ৪:১৩ অপরাহ্ন ৷ শুক্রবার, ডিসেম্বর ২৫, ২০২০ Breaking News