প্রতিবন্ধি অটোচালক হত্যার প্রতিবাদে রংপুরে ঢিলেঢালা ধর্মঘট চলছে

১২:০৬ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ২৬, ২০২০ রংপুর
rongpur

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- রংপুর নগরীর মর্ডান মোড় কোর্ট পাড়া এলাকায় প্রতিবন্ধি অটো চালক নাজমুল ইসলামকে অমানুষিক নির্যাতন করে হত্যা করার প্রতিবাদে হত্যাকারী পুলিশ সদস্য ও তার স্ত্রীর দ্রুত বিচার করে ফাঁসির দাবিতে শনিবার ভোর ৬টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিভাগীয় নগরী রংপুরে ঢিলে ঢালা ভাবে ধর্মঘট পালন করছে অটো ও রিকশা চালকরা।

এদিকে জাতীয় অটো ও রিকশা শ্রমিক পার্টি সাধারণ শ্রমিকরা এ ধর্মঘটের ডাক দিলেও তেমন সাড়া মেলেনি অটো ও রিকশা শ্রমিকদের মধ্যে । সকাল থেকে প্রতিদিনের মতো বের হয়েছেন চালকরা।

অন্যদিকে ধর্মঘটের সমর্থনে নগরীর শাপলা চত্বর সহ বিভিন্ন স্থানে শ্রমিকরা পিকেটিং করে তারা অটো রিকশা ও রিকশা চলাচলে বাঁধা প্রদান করা চেষ্টা করলে তাদের নেতারাই প্রশানের ভূমিকা পালনে শ্রমিক চালকদের সড়ক থেকে সরিয়ে দেন। শুরু হয়েছে গ্রুপিং।দোশারফ করা হচ্ছে বিএনপি জামায়াতের সমর্থকদের।

সার্বিক বিষয়ে ব্যাটারি চালিত রিকশা ভ্যান জাতীয় মোটর শ্রমিক পার্টির রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামল বাবু জানান, আমরা সকলকে নিয়ে বসেছি কিছুক্ষণের মধ্যে পুলিশ কমিশনারের কার্যালয়ের দিকে মিছিল নিয়ে যাবো।

অটো ও রিকশা শ্রমিকরাঅভিযোগ করেছে, গত মঙ্গলবার মিথ্যা চুরির অপবাদ দিয়ে প্রতিবন্ধি নাজমুলকে তার বাসা থেকে ডেকে নিয়ে পুলিশ কনষ্টবল হাসান তার বাড়িতে নিয়ে গিয়ে স্ত্রী সাথি বেগম সহ রাতভর নির্যাতন করে হত্যা করে তার লাশ তাদের ঘরেরর সিলিং এর মধ্যে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার করে।

এলাকাবাসী ও বিক্ষুব্ধ জনতার বিক্ষোভের মুখে পুলিশ সদস্য ও তার স্ত্রীকে গ্রেফতার করলেও হত্যা মামলা দায়ের না করে আত্মহত্যার প্ররোচনার মামলা রেকর্ড করেছে তাজহাট থানা পুলিশ। শ্রমিকরা হত্যা মামলা রেকর্ড ও দায়িদের দ্রুত বিচার দাবি করে।