সংবাদ শিরোনাম

দেশে আবারও লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, মৃত্যু ১৩ফের করোনার সংক্রমণ বাড়ার আশঙ্কা, প্রধানমন্ত্রীর তিন নির্দেশনাবাংলাদেশ-ভারত সম্পর্ক আরও মজবুত হবে: : নরেন্দ্র মোদিসীমানা বাণিজ্যের ক্ষেত্রে বাধা হওয়া উচিত নয়: প্রধানমন্ত্রীগাজীপুরে শিশু ধর্ষণের অভিযোগে যুবক আটককালকিনিতে পরকীয়া প্রেমিক-প্রেমিকা আপত্তিকর অবস্থায়  আটকজিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আপত্তিকর: রিজভীনিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী বাস ধানক্ষেতে, আহত ১৫রংপুরে ধর্ষণ মামলায় এএসআইসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিটসিরাজগঞ্জে পুত্রবধু ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বড়দিনে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করলেন ইউএনও সুশান্ত

১:৪৩ অপরাহ্ন | শনিবার, ডিসেম্বর ২৬, ২০২০ রাজশাহী
RAJSHAHI BORO DINE KOMBOL BITORON NEWS PHOTO

অসীম কুমার সরকার, রাজশাহী প্রতিনিধি :  রাজশাহীর তানোরে ছোট বড় ১১৪টি গির্জায় করোনামুক্ত প্রার্থনার মধ্য দিয়ে বড়দিন উদযাপন করা হয়েছে।

দীর্ঘদিন করোনার প্রভাবে খেটে খাওয়া মানুষগুলো এবার বড়দিন উদযাপনে তেমন উৎসব মুখর ছিলো না। তবে আদিবাসী সাঁওতাল পল্লীর প্রায় শতভাগ মানুষ এখন খ্রিস্টান। আর দীর্ঘদিন করোনাবন্দি জীবন যাত্রায় তাদের হাতে ছিল না তেমন কোন কাজ। করতে পারেননি তেমন রোজগার। অনেকটা নুয়ে পড়েছে তাদের জীবনযাত্রা। তারপরও বড়দিন উপলক্ষ্যে সরকারি কিছু সহায়তায় ঘুরে দাঁড়ানোর চেষ্টা তাদের এমনটি জানিয়েছেন উপজেলা আদিবাসী সম্প্রদায়ের নেতা ও সরকারি মু-মালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মি. কামেল মার্ডি।

তানোরের সব চেয়ে বড় গির্জা ‘সাধুজন মেরী ভিয়ান্নী’ এলাকার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ এর করোনামুক্ত  প্রার্থনার মধ্য দিয়ে শুরু করা হয় বড়দিনের আনুষ্ঠানিকতা। প্রার্থনা শেষে উপস্থিত সবার মাঝে প্রসাদ বিতরণ করা হয়। পরে ওই গির্জাসহ অন্যান্য গির্জা চত্বরে অসহায় ও হতদরিদ্র খ্রিস্টান সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো।

এছাড়া উপজেলার বিভিন্ন গির্জা পরিদর্শন করে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, ইউএনও সুশান্ত কুমার মাহাতো ও তানোর থানার ওসি রাকিবুল হাসানসহ প্রমুখ।