করোনা নেগেটিভ সনদ না থাকায় ভারত ফেরত ৩৩ জন কোয়ারেন্টিনে

কোয়ারেন্টিনে

মহসিন মিলন, বেনাপোল প্রতিনিধি- বেনাপোল দিয়ে ভারত ফেরত ৩৩ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর করোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকায় তাদেরকে কোয়ারান্টাইনে পাঠিয়েছে বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য কর্মকর্তারা।শনিবার সকালে যশোর জেনারেল হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয় তাদের।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে এর আগে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় দেশি-বিদেশি সকলের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামুলক ছিল। এখন দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে ভারত থেকে ফেরত প্রত্যেকের ৭২ ঘন্টার করোনা নেগেটিভ সনদ লাগবে বলে পরারাষ্ট্র মন্ত্রনালয় এক নির্দেশনা দেয়। তার ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর থেকে করবোনা টেস্টের সার্টিফিকেট নিয়ে ভারত থেকে ফেরে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা। আর যে সব যাত্রী করোনা নেগেটিভ সার্টফিকেট আনছেন না তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারান্টাইনে পাঠানো হচ্ছে।

ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আশিকুজজামান জানান, আমি ক্যান্সার রোগী। চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস ভারতে অবস্থান করেছি। আমার জানা ছিলোনা যে দেশে ফেরার সময় করোনার নেগেটিভ সার্টিফিকেট লাগবে। জানলে অবশ্যই করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে ফিরতাম।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিকেল অফিসার সুমন সেন জানান, ভারত থেকে ৩৪২ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর মধ্যে ৩৩ জনের করোনার নেগেটিভ সার্টিফিকেট না থাকায় তাদেরকে শনিবার সকালে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। এরা প্রত্যেকে ক্যান্সারের ও হার্টের রুগী। চিকিৎসার জন্য দুই থেকে আড়াই মাস তারা ভারতে অবস্থান করেছে।

তিনি আর ও জানান, যাদেরকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা চাইলে তাদের নিজ নিজ জেলায় কোয়ারান্টাইন সেন্টারে যেতে পারবেন।

◷ ৪:০৪ অপরাহ্ন ৷ শনিবার, ডিসেম্বর ২৬, ২০২০ খুলনা