ভোটার উপস্থিতি অনেক বেশি, সাকসেসফুল নির্বাচন: ইসি সচিব

◷ ৮:৩২ অপরাহ্ন ৷ সোমবার, ডিসেম্বর ২৮, ২০২০ স্পট লাইট
Alamgir

সময়ের কন্ঠস্বর ডেস্ক: দেশের প্রথম ধাপে অনুষ্ঠিত ২৪টি পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে এবং ভোটার উপস্থিতিও অনেক বেশি ছিল বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর। একটি সাকসেসফুল নির্বাচন হয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।

সোমবার ভোটগ্রহণ শেষে রাজধানীর আগারগাঁওয়ে সাংবাদিকদের এ কথা বলেন মো. আলমগীর। তিনি বলেন, গণমাধ্যম ও ইসির মাঠ প্রশাসনের প্রতিবেদন অনুযায়ী, ভোট ভালো হয়েছে। ভোটার উপস্থিতি অনেক বেশি ছিল। সব জায়গাতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। একটি ‘সাকসেসফুল’ নির্বাচন হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, কোথাও ৬০ শতাংশের কম ভোট পড়েনি। বরং কোথাও ৬০ শতাংশ, কোথাও ৭০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত ভোট পড়েছে।

নির্বাচন চলাকালে চট্টগ্রামের সীতাকুণ্ড ও পঞ্চগড়ের সহিংস ঘটনা প্রসঙ্গে সচিব বলেন, পঞ্চগড়ে রিটার্নিং কর্মকর্তার গাড়ি যাওয়ার জন্য পুলিশ রাস্তা থেকে লোকজনকে সরতে বলায় হাতাহাতির ঘটনা ঘটে। ভাঙচুর হয়। এ বিষয়ে পূর্ণাঙ্গ প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে। আর সীতাকুণ্ডে দুষ্কৃতকারীরা ইভিএম কেড়ে নেওয়ার চেষ্টা করে। তারা সফল হতে পারেনি। টানাটানিতে ইভিএমের মনিটরটি পড়ে ভেঙে যায়। পরে ইভিএম পুনঃস্থাপন করে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটে কোনো সমস্যা হয়নি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেওয়া হয়েছে।

ইসি সচিব জানান, প্রার্থীর মৃত্যুর কারণে খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভা নির্বাচনের মেয়র পদের ফলাফল স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।