সংবাদ শিরোনাম

বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার সাফ ঘোষণা মমতারশ্বশুরবাড়ি যাওয়ার আগে কাঁদতে কাঁদতেই মারাই গেলেন কনে!এবার ‘টোকাই’ হয়ে আসছেন হিরো আলমহাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে এসএমএস পাঠিয়ে কম্পিউটার পেলেন শাকিল

১১:২৯ অপরাহ্ন | সোমবার, ডিসেম্বর ২৮, ২০২০ আলোচিত বাংলাদেশ
shakil

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মোবাইল নম্বরে সহযোগিতার এসএমএস করে কম্পিউটার পেয়েছেন শাহাদাত হোসেন শাকিল নামে এক তরুণ। সোমবার (২৮ ডিসেম্বর) কুমিল্লার জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৪৫ হাজার টাকার একটি কম্পিউটার দেন।

শাকিল কুমিল্লা নগরীর মুগলটুলির আবদুল হালিমের ছেলে। তার পরিবারের স্থায়ী ঠিকানা কুমিল্লা সদর উপজেলার পাথুরীপাড়া।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, এই তরুণ প্রধানমন্ত্রীকে একটি ক্ষুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে তার পরিবারের জীবন নির্বাহের জন্য সহযোগিতা চেয়েছেন।

“দৃষ্টি আকর্ষণ হওয়ায় প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে যোগাযোগ করে বলেন তাকে একটু সহযোগিতা করার জন্য। তাকে আমরা জিজ্ঞাসা করেছি কী সহযোগিতা পেলে তার জীবন সহজ হয়। আমাদের তিনি জানান গ্রাফিক্স ডিজাইনসহ তিনি কম্পিউটারের অনেকগুলো কাজ জানেন। যদি একটি কম্পিউটার কিনে দেওয়া হয় তাহলে পরিবারসহ ভালো থাকবেন।”

জেলা প্রশাসক আরও বলেন, “আমরা সেই লক্ষ্যে একটি সুন্দর জীবনের প্রত্যাশায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৪৫ হাজার টাকা ব্যয়ে একটি কম্পিউটার কিনে দিয়েছি। আমরা মনে করি এই সহায়তায় পরিবারসহ শাকিল ভালো থাকবেন।”

শাহাদাত হোসেন শাকিল বলেন, প্রধানমন্ত্রীর মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে কম্পিউটার কেনার জন্য ২৫ হাজার টাকা সহায়তা চেয়েছিলাম। কারণ কম্পিউটার কেনার সামর্থ্য আমার ছিল না। অন্যের কম্পিউটারে অনলাইনে কাজ করতে গিয়ে ওয়েবসাইটে প্রধানমন্ত্রীর মোবাইল নম্বরটি চোখে পড়ে। ওই ওয়েবসাইট থেকে নম্বরটি সংগ্রহ করে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে আমি গত ৭ ডিসেম্বর ওই নম্বরে এসএমএস পাঠাই।

এসএমএস পাঠানোর একদিন পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাকে ফোন করা হয়। এর একদিন পরই কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে খোঁজখবর নেয়া হয়। সোমবার তাকে জেলা প্রশাসক কার্যালয়ে ঢেকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একটি কম্পিউটার প্রদান করা হয়।