• আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইভিএমে ভোট যেখানেই দেন না কেন, পড়বে গিয়ে নৌকাতেই: ফখরুল

fokrul

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের মানুষ এখনো ইভিএম কী জিনিস তা ভালো করে চেনেন না। অথচ তাদের বাধ্য করা হচ্ছে ইভিএমে ভোট দিতে। ইভিএমে ভোট যেখানেই দেন না কেন, পড়বে গিয়ে নৌকাতেই। সেভাবেই প্রোগ্রাম সেট করা থাকে।

মির্জা ফখরুল মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ বৃটিশদের কৌশল ডিভাইডেন্ট রুল দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। যার ফলে রাজনৈতিক দলগুলো সৃষ্টিশীল ভূমিকা পালন করতে পারে নাই।

কর্তৃত্ববাদি শাসনে রাজনৈতিকবিদরা পিছনে পড়ে যায়, সেখানে ক্ষমতা ধরে রাখতে আমলাদের তুষ্ট করতে হয় রাজনৈতিক ব্যাক্তিদের। যে আওয়ামী লীগ জনগণের দল ছিলো, স্বাধীনতা যুদ্ধের নেতৃত্বের ভূমিকা পালন করেছিল, সে দল এখন কর্তৃত্ববাদী ও লুটপাটের দলে পরিণত হয়েছে।

ফখরুল আরো বলেন, করোনা ভাইরাস বুঝিয়েছে বাংলাদেশে স্বাস্থ্যব্যবস্থা সবচেয়ে ভঙুর। সরকারিভাবে সাধারণ মানুষের চিকিৎসাসেবা পাওয়ার সুযোগ কম। স্বাস্থ্য খাতে যে পরিমাণ টাকা ব্যায় হয়েছে তার ৮০ ভাগ টাকা চুরি হয়েছে। করোনা টিকা সংগ্রহের ক্ষেত্রেও পরিকল্পনামাফিক চুরি করছে সরকার।

২০২০ সাল শুধু বিএনপির নয়, সারাবিশ্বের মানবজাতির জন্য খারাপ বছর। কারণ, সরকারের কর্তৃত্ববাদের যে চেহারা তা উন্মোচিত হয়েছে এবং ধর্ষণ, দুর্নীতি ও জনগণের অধিকার হরণ এ বছর বেশি হয়েছে। তবে জনগণের অধিকার ফিরে পওয়ার প্রত্যাশা থাকবে আগামী বছরে।

◷ ৩:১৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, ডিসেম্বর ২৯, ২০২০ রংপুর