সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আল্লামা শফীকে হত্যার অভিযোগ, বিচার বিভাগীয় তদন্তের দাবি

৩:৩২ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৯, ২০২০ ঢাকা
sofi

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সাবেক প্রতিষ্ঠাতা আমির শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে অভিযোগ করে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে হেফাজতে ইসলাম। সেখানে শফীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন আহমদ শফী আল-মাদানী এ দাবি জানান।

এর আগে গত শুক্রবার আল্লামা শফীকে নির্যাতন ও মানসিক নিপীড়ন চালিয়ে হত্যার অভিযোগ করে এর বিচার বিভাগীয় তদন্ত চান ৩১৩ আলেম।

হেফাজতের সংবাদ সম্মেলনে সরকারের কাছে ৪টি দাবি জানানো হয়। দাবিগুলো হলো-

১. বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে আল্লামা শাহ আমদ শফীর ‘অস্বাভাবিক মৃত্যুর’ রহস্য উদঘাটন করে এর সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

২. তার পরিবারের পক্ষ থেকে করা মামলা তদন্তপূর্বক অবিলম্বে প্রকৃত দোষীদের চিহ্নিত করে গ্রেফতার করতে হবে।

৩. আল্লামা শফীর পরিবারের সদস্যদের ও তার অনুসারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যারা মামলা তুলে নেয়ার হুমকি-ধমকি দিচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

৪. আহমদ শফীর রেখে যাওয়া সব দ্বীনি ও সামাজিক অঙ্গনগুলো থেকে তার বিরোধীদের অপসারণ করতে হবে।

আল্লামা আহমদ শফী গত ১৮ সেপ্টেম্বর মারা যান। আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর থেকেই তার পরিবারের সদস্যরা অভিযোগ করে আসছিলেন তাকে নির্যাতন করে মৃত্যু ত্বরান্বিত করা হয়েছে। আজও একই অভিযোগ তুলে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন আহমদ শফীর বড় ছেলে ইউসুফ মাদানী। তিনি বলেন, ইসলামের লেবাসধারী বাবুনগরীরা তাকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।

গত ১৭ ডিসেম্বর আহমদ শফীকে হত্যার অভিযোগে চট্টগ্রামের আদালতে মামলা করেন তার শ্যালক মোহাম্মদ মঈন উদ্দিন। আসামি করা হয় হেফাজতের ৩৬ জনকে। হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী গত বুধবার সংবাদ সম্মেলন করে মামলাটি প্রত্যাহারের দাবি জানান।