• আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

গোপালগঞ্জে ৭২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ১৪ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

৯:৩৪ অপরাহ্ন | মঙ্গলবার, ডিসেম্বর ২৯, ২০২০ ঢাকা
অভিযান

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে- গোপালগঞ্জে অভিযান চালিয়ে ৭২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। এ সময় ১৪ কোটি টাকা মূল্যের ১ একর ১৫ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন গোপালগঞ্জ সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন।

আজ মঙ্গলবার সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন পদস্থ কর্মকর্তা ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গোপালগঞ্জ শহরের বেদগ্রাম ও সদর উপজেলার গোলাবাড়িয়া বাজার সংলগ্ন এলাকার সরকারি সম্পত্তি থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন।

গোপালগঞ্জ সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন জানান, সদর উপজেলার গোলাবাড়িয়া বাজার সংলগ্ন সরকারি জমি থেকে ৩৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ৭৫ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। এ জমির মূল্য অন্তত ৪ কোটি টাকা।

পরে শহরের বেদগ্রাম মোড়ে অভিযান চালিয়ে ৩৪ টি স্থাপনা উচ্ছেদ করা হয়। বেদগ্রামে ৪০ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। এ জমির বাজার দর ১০ কোটি টাকা।

তিনি আরো জানান, ২ স্থানে অভিযান চালিয়ে মোট ৭২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দখলদারদের কাছ থেকে ১ একর ১৫ শতাংশ সরকারি সম্পত্তি উদ্ধার করা হয়েছে। এসব সম্পত্তির মূল্য ১৪ কোটি টাকা।

ওই কর্মকর্তা বলেন, করোনার কারণে উচ্ছেদ অভিযান শিথিল হয়েছিলো। এখন আমরা ফের উচ্ছেদ অভিযান শুরু করেছি। এ অভিযান আব্যাহত থাকবে। পর্যায়ক্রমে সরকারি সব সম্পত্তি উদ্ধার করা হবে।