• আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাইডেনের পর এবার টিকা নিলেন কমলা হ্যারিস

◷ ১২:০৪ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ৩০, ২০২০ আন্তর্জাতিক
Biden_

আন্তর্জাতিক ডেস্ক- জো বাইডেনের পর এবার করোনার সংক্রমণ রোধে টিকা নিলেন নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

গতকাল মঙ্গলবার ওয়াশিংটনের ইউনাইটেড মেডিকেল সেন্টারে (ইউএমসি) টিকার প্রথম ডোজটি নেন তিনি। তার টিকা গ্রহণের এ দৃশ্য টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়।

টিকা নেওয়ার পর কমলা হ্যারিস জানান, এটি সহজ, দ্রুত ও তুলনামূলকভাবে ব্যথামুক্ত ছিল। সেইসঙ্গে তিনি ফ্রন্টলাইন স্বাস্থ্যসেবা কর্মী, বিজ্ঞানী এবং গবেষকদের প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে, কমলা হ্যারিসের স্বামী ডগলাস এমহফও এদিন টিকার প্রথম ডোজ নিয়েছেন। এর আগে গত ২২ ডিসেম্বর ফাইজার-বায়োএনটেকের টিকার দুই ডোজের প্রথমটি নিয়েছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ডেলাভিত্তিক অঙ্গরাজ্যে তিনি এই টিকা নেন।

প্রসঙ্গত ৮ ডিসেম্বর থেকে যুক্তরাজ্যে ফাইজার ও বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রয়োগ শুরু হয়েছে। সর্বপ্রথম এ টিকা নেন ৯০ বছরের বৃদ্ধা মার্গারেট কিনান এবং যুক্তরাষ্ট্রে প্রথম যারা গ্রহণ করেছেন, তাদের মধ্যে রয়েছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কর্মরত এক নার্স।

সান্দ্রা লিন্ডসে নামের ওই নার্স নিউইয়র্ক শহরের প্রথম ব্যক্তি হিসেবে ১৪ ডিসেম্বর সরাসরি প্রচারিত এক ভিডিও ইভেন্টে এ টিকা গ্রহণ করেন।

হোয়াইট হাউসের ঊর্ধ্বতন কর্মকর্তারা করোনার টিকা নিলেও এখন পর্যন্ত বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এখন পর্যন্ত করোনাভাইরাসের টিকা নেননি।