রংপুরে প্রতিবন্ধি অটো চালককে হত্যা, পুলিশ কনষ্টবল ৪ দিনের রিমান্ডে

◷ ৪:০৩ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ৩০, ২০২০ আলোচিত
Rangpur Police Rimand

সাইফুল ইসলাম মুকুল,রংপুর প্রতিনিধি: রংপুর নগরীর পার্কের মোড় কোর্টপাড়া এলাকায় প্রতিবন্ধি অটো চালক নাজমুল ইসলামকে নির্যাতন করে হত্যার ঘটনায় প্রধান আসামী পুলিশ কনষ্টবল হাসান আলীকে জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমান্ড মজ্ঞুর এবং তার স্ত্রী সাথি বেগমকে কারাগারে ২ দিন জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত।

আজ বুধবার দুপুরে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফজলে এলাহি এ আদেশ দেন।

উল্লেখ্য গত ২৩ ডিসেম্বর রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত পুলিশ কনষ্টবল হাসান আলীর একটি রিকশা চুরির ঘটনায় প্রতিবন্ধি নাজমুল ইসলামকে রিকশা চুরি করার সন্দেহে ধরে এনে তার বাড়িতে নিয়ে আসে এরপর সারারাত ধরে তার উপর অকথ্য নির্যাতন চালায় প্লাস দিয়ে তার হাতের নখ তুলে ফেলে হাতুড়ি দিয়ে হাত পা সহ শরীরে বিভিন্ন স্থানে আঘাত করে। এতে সে মারা গেলে পুলিশ কনষ্টবল হাসান আলী ও তার স্ত্রী সাথি বেগম তাদের নিজেদের ঘরের ভেতরে ছাদের সিলিং এর মধ্যে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেবার চেষ্টা করে। কিন্তু এলাকাবাসির তুমুল বিক্ষোভের মধ্যে পুলিশ সদস্য হাসান আলী ও তার স্ত্রী সাথি বেগমকে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী শ্যামলী বেগম বাদী হয়ে নগরীর তাজহাট থানায় মামলা দায়ের করে। কিন্তু পুলিশ হত্যা মামলা হিসেবে মামলা রেকর্ড না করে আত্মহত্যার প্ররোচনার মামলা দায়ের করে। এ ঘটনাকে কেন্দ্র বিক্ষোভ সড়ক অবরোধ সহ ব্যাপক বিক্ষোভের মুখে পুলিশ আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করে। আজ বুধবার শুনানীর পর আদালত রিমান্ডের আদেশ দেয়।