পাবনায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

◷ ১১:১৪ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ৩০, ২০২০ রাজশাহী
hortal

পাবনা প্রতিনিধিঃ শ্রমিকদের মারধরের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে পাবনার সকল রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

পাবনা জেলা মটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় এ তথ্য নিশ্চিত করে জানান, ধর্মঘট চলাকালে পাবনা থেকে ঢাকাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের সকল রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে।

তিনি জানান, সিরাজগঞ্জের শাহজাদপুর মহাসড়ক দিয়ে পাবনার সকল বাস ঢাকায় যাতায়াত করে। কিন্তু মাঝেমধ্যেই সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস মালিক-শ্রমিকরা পাবনার বাস চালক ও শ্রমিকদের মারধর করে। পাবনার বাসগুলোকে তাদের আগে যেতে দেবে না, এমন তুচ্ছ অজুহাতে মাঝেমধ্যেই মারধর করে। গত ২৪ ডিসেম্বর একইভাবে পাবনা এক্সপ্রেসের দুই সহকারিকে মারধর করে তারা।

গত ২৭ ডিসেম্বর পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রশাসনের কাছে বিষয়টির স্থায়ী সমাধান দাবি করেন পাবনার পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ। সেখান থেকে তিনদিনের আল্টিমেটাম দিয়ে জানানো হয়, এর মধ্যে সমাধান না হলে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে। কিন্তু এখন পর্যন্ত উদ্ভূত সমস্যার সমাধান না হওয়ায় এই ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

হাবিবুর রহমান হাবিব বলেন, আমাদের এই আন্দোলন বা কর্মসূচী সরকারের বিরুদ্ধে নয়। সিরাজগঞ্জের শাহজাদপুরের বাস মালিক শ্রমিকদের বিরুদ্ধে। আমরা স্থায়ী সমাধান দাবি করছি। সমাধানের লক্ষ্যে প্রশাসন যেকোনো সময় আমাদের ডাকলে আমরা বসতে প্রস্তত আছি। সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।