সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে ছাত্রলীগের আনন্দ র‌্যালি

◷ ১১:২৩ অপরাহ্ন ৷ বুধবার, ডিসেম্বর ৩০, ২০২০ ঢাকা
bsl

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের দ্বিতীয় বর্ষপূর্তির দিনে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে আনন্দ র‌্যালি ও বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে ক্ষমতাসীন দলটির ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার সকাল সাড়ে ১১টায় র‌্যালিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে কলাভবন, ভিসি চত্বর, টিএসসি, রাজু ভাস্কর্যসহ ক্যাম্পাসের অভ্যন্তরীণ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

শোভাযাত্রায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত প্লেকার্ড হাতে নিয়ে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সহস্রাধিক নেতাকর্মীরা অংশ নেন। এসময় তারা ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার, উন্নয়নের সরকার, বারবার দরকার’, ‘শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’ প্রভৃতি স্লোগান দেন।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসানসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

র‍্যালি শেষে ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘আমরা দেখেছি ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতান্ত্রিক অগ্রযাত্রাকে ব্যাহত করতে বিএনপি-জামায়াতের ধ্বংসযজ্ঞ, নৈরাজ্য-সহিংসতা। তারা দেশব্যাপী অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে, বিশেষ করে নৈরাজ্য-নাশকতা, ধ্বংসযজ্ঞ, নৃশংসভাবে মানুষ হত্যা, সাম্প্রদায়িকতাসহ নানামুখী ষড়যন্ত্র। গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও স্বাধীনতাবিরোধী, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, আগুন সন্ত্রাসী বিএনপি-জামায়াতকে বর্জন করে দেশের জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের পরাজিত করে এদিন গণতন্ত্রের বিজয় সূচিত করেছে।’

ছাত্রলীগের সভাপতি আরো বলেন, ‘গণতন্ত্রের ধারাবাহিকতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। এই নির্বাচনে বাংলাদেশের জনগণ তৃতীয়বারের মতো মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে সুযোগ দিয়েছে। যার ফলে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। উন্নয়ন অগ্রগতির কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাচ্ছে বাংলাদেশ।’

এর আগে, মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপনের কথা জানান ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।