সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মেহেরপুরে স্বাস্থ্যবিধি মেনে বই উৎসব পালিত

◷ ১০:১৪ অপরাহ্ন ৷ শুক্রবার, জানুয়ারী ১, ২০২১ খুলনা
book

মেহেরপুর প্রতিনিধিঃ নতুন বছরের প্রথমদিনে মেহেরপুরে স্বাস্থ্যবিধি মেনে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের এস এম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যেমে বই উৎসবের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এসময় তিনি বলেন শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করার জন্য বিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে আনন্দ মূখর করে গড়ে তুলতে হবে। যেন শিক্ষার্থীরা পড়াশুনাকে ভয় না করে আনন্দের সাথে উপভোগ করতে পারে। শিক্ষার্থীরা যেন পড়ার আনন্দে দৌড়ে দৌড়ে স্কুলে যায় বাড়ি ফেরার পথে হেটে হেটে যায়।

তিনি আরও জানান, সরকার শিক্ষার্থীদের জন্য মিড ডে মিলের ব্যবস্থা করার চিন্তা করছে। সেই সাথে খেলাধুলা ও বিনোদনের মাধ্যমে শিক্ষা ব্যবস্থা আরো আধুনিকায়ন করতে সরকার কাজ করে যাচ্ছে।

ভিডিও কনফারেন্সে বই বিতরণ উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খাঁন, এসময় জুম কনফারেন্স অনুষ্ঠানে যোগ দেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ তাজুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফজলে রাব্বী প্রমুখ।

জেলায় এবার মাধ্যমিক পর্যায়ে ১৭৩ টি বিদ্যালয়ে ৮ লক্ষ ৯৮ হাজার ৪৬৬টি ও প্রাথমিকে ৫৩২ টি বিদ্যালয়ে ৩ লক্ষ ৯১ হাজার ৬২৮টি বই বিতরণ করা হবে।