নবীগঞ্জে গভীর রাতে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের কম্বল বিতরণ

◷ ৭:৫৪ পূর্বাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ২, ২০২১ সিলেট
Habigong news

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি:  কনকনে ঠাণ্ডায় গভীর রাতে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে হতদরিদ্র ও অসহায় মানুষদেরকে কম্বল বিতরণ করেছেন নবীগঞ্জ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

‘মানুষ এর দুঃখে, মানুষ’ এ স্লোগানকে সামনে রেখে ইংরেজি বর্ষবরণে নবীগঞ্জ উপজেলার দুস্থ, শীতার্তদের মাঝে সরকারি কর্মকর্তা ও কর্মচারী কর্তৃক নিজ উদ্যোগে কম্বল বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল শুক্রবার গভীর রাতে উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

জানা গেছে, কনকনে ঠাণ্ডায় কোন দরিদ্র ও হতদরিদ্ররা যাতে কষ্ট না পান, সে জন্য খোঁজ নিয়ে বছরের প্রথম দিনে বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরণের উদ্যোগ নেন ইউএনও শেখ মহিউদ্দিন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অফিসিয়াল আইডিতেও এ সংক্রান্ত পোষ্ট করে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। উক্ত আহবানে সাড়া দিয়ে ভারপ্রাপ্ত ইউএনও সুমাইয়া মমিন সকল কর্মকর্তা-কর্মচারীকে নিয়ে এ মহতী কার্যক্রম শুরু করেন।

এরই ধারাবাহিকতায় বিভিন্ন গ্রামের কয়েক শতাধিক শীতার্ত দরিদ্র ও হতদরিদ্রের বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরন করা হয়। প্রথমধাপে প্রায় ৫০ হাজার টাকার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

রহিমা খাতুন নামের এক বৃদ্ধা বলেন, কনকনে শীতে রাতে ঘুমাতে খুব কষ্ট হতো। সরকারের কর্মকর্তাদের পক্ষ থেকে কম্বল পেয়েছে খুবই আনন্দিত। এখন আগেরমত আর কষ্ট হবেনা।

কর্মকর্তা-কর্মচারীবৃন্দ জানান, প্রচণ্ড শীতের মাঝে সাধারণ মানুষ খুব কষ্ট পাচ্ছে। তাই আমরা উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়ে ও আশেপাশের প্রকৃত শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করছি।