ঈশ্বরগঞ্জ থেকে নবম শ্রেণির স্কুলছাত্রী উধাও, চট্রগ্রাম থেকে উদ্ধার

◷ ১১:০২ অপরাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ২, ২০২১ ময়মনসিংহ
opohoron

কামরুজ্জামান মিন্টু, ময়মনসিংহ থেকেঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থেকে অপহরণ করার পাঁচদিন পর নবম শ্রেণীতে পড়ুয়া এক স্কুলছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আতাউর রহমান আলতু (২৮) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (২ জানুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার এসআই শাওন চক্রবর্তী। এর আগে শুক্রবার (১ জানুয়ারি) রাতে চট্টগ্রামের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করে অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আতাউর রহমান আলতু ইশ্বরগঞ্জ উপজেলার বোকাইনগর ইউনিয়নের মাইজহাটি গ্রামের আবুল কালামের ছেলে। আতাউর পেশায় একজন মুদি দোকানি।

ঈশ্বরগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৬ ডিসেম্বর উপজেলার একটি গ্রামে ওই ছাত্রী তার খালার বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য বের হন। কিন্তু খালার বাড়িতে না গিয়ে ওই ছাত্রী উধাও হয়ে যান। তাকে বিভিন্ন স্থানে খুঁজতে শুরু করেন পরিবারের সদস্যরা। কোথাও মেয়ের সন্ধান না পেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

এর মধ্যে ছাত্রীটির পরিবারের কাছে ছাত্রীটি মুঠোফোনে ফোন করে জানায়, ‘তাকে আটকে রেখে নির্যাতন চালানো হচ্ছে।’

বিষয়টি থানায় জানানো হলে ঈশ্বরগঞ্জ থানার এসআই শাওন চক্রবর্তী তথ্য প্রযুক্তির মাধ্যমে ফোন কলের সূত্র ধরে শুক্রবার রাতে চট্টগ্রামের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে আতাউর রহমান আলতুকে নামের এক যুবককে গ্রেফতার করে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া বলেন, ছাত্রীটিকে উদ্ধার ও অভিযুক্তকে গ্রেফতার করে মামলা শেষে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। ওই ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে।