সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

সাড়ে ৭ লাখ টাকার জাটকা জব্দ করে এতিমখানায় বিতরণ

◷ ১১:০৯ অপরাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ২, ২০২১ ফিচার, চট্টগ্রাম
জাটকা জব্দ

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুরে যাত্রীবাহী তিনটি লঞ্চে অভিযান চালিয়ে ২ হাজার ৫০০ কেজি (প্রায় ৬৩ মণ) জাটকা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।জব্দকৃত জাটকার আনুমানিক বাজার মূল্য প্রায় সাত লাখ ৫০ হাজার টাকা।

শনিবার (২রা জানুয়ারি) ভোরে এ অভিযান চালানো হয়। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ সময়ের কণ্ঠস্বরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুরের মেঘনা নদীর মোহনায় এমভি সোনার তরী-২ (ভোলার দৌলতখান থেকে ঢাকা সদরঘাটগামী), এমভি তাসরিফ-৩ (হাতিয়া থেকে ঢাকা সদরঘাটগামী) এবং এমভি শাহরুক-১ (শরিয়তপুরের গুশের হাট থেকে ঢাকা সদরঘাটগামী) নামে তিনটি যাত্রীবাহী লঞ্চে উক্ত অভিযান পরিচালনা করা হয়।

তিনি জানান, ওই অভিযানে জাটকার প্রকৃত মালিকদের পাওয়া না যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয় নাই। জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরীব দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত এমন অভিযান অব্যাহত থাকবে।