সংবাদ শিরোনাম

জামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহতসুষ্ঠু নির্বাচনকে গোরস্থানে সমাধিত করেছে সিইসি: রিজভীকোরআনে বর্ণিত ‘ত্বীন ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে দিনাজপুরেসান্তাহার রেলওয়ে স্টেশনের অধিকাংশ সিসি ক্যামেরা নষ্ট, নজর নেই কর্তৃপক্ষেরকক্সবাজারের শরণার্থী শিবিরে দু’পক্ষের গোলাগুলি, নিহত ১

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় যুবলীগ সভাপতিকে অব্যাহতি

◷ ১১:২১ অপরাহ্ন ৷ শনিবার, জানুয়ারী ২, ২০২১ ঢাকা
zubolig

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন না দিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকলকে দল থেকে অব্যাহতি দিয়েছে জেলা যুবলীগ।

শুক্রবার (১ জানুয়ারি) রাতে জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক লিখিত ভাবে তাকে দল থেকে অব্যাহতি দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক।

লিখিত চিঠিতে বলা হয়েছে, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ধনবাড়ী পৌরসভা নির্বাচনে নৌকার প্রতীক যাকে দিয়েছেন আপনি তার পক্ষে নির্বাচন না করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আপনাকে বারবার নিষেধ করা সত্ত্বেও আপনি নির্বাচন থেকে নিজের নাম প্রত্যাহার করেননি, যা বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থি।

এমতাবস্থায় আপনাকে দলীয় গঠনতন্ত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ অমান্য করার জন্য ধনবাড়ী আওয়ামী যুবলীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন না করে উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছে। এটা বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থি। এ জন্য তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়াও তাকে দল থেকে বহিস্কারের জন্য কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল বলেন, ফেসবুকে দেখেছি আমাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এখনও হাতে চিঠি পাইনি।

উল্লেখ্য, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় ধনবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন। বিএনপির মনোনয়ন পেয়েছেন এসএমএ ছোবহান।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী কিসলু ও উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকুল।