• আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিএনপির সরকার উৎখাতের আন্দোলন এখন জনগণের কাছে হাস্যকর: তথ্যমন্ত্রী

◷ ৪:২৪ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ৩, ২০২১ জাতীয়
hasan

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বিএনপির সরকার উৎখাতের আন্দোলন এখন জনগণের কাছে হাস্যকর বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রয়াত আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রোববার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ সভার আয়োজন করে। সভা সঞ্চালনা করেন জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা।

বিএনপিকে ইতিবাচক রাজনীতির ধারায় ফিরে আসার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেছেন, ‘ফখরুল সাহেব গতকালও বলেছেন। আশা করেছিলাম বছরের প্রথম দিনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের কথাবার্তার মধ্যে কিছুটা পরিবর্তন আসবে। আমি তার প্রতি যথাযথ সম্মান রেখে বলতে চাই- দুঃখজনক হলেও সত্য, এ বছরের প্রথম কয়েকটা দিনে তার ভাষার মধ্যে কোনো পরিবর্তন আসেনি। তিনি যে ভাষায় কথা বলছেন- এ বছরে নাকি সরকারকে উৎখাত করবেন। গত ১২ বছর ধরে তারা সরকারকে উৎখাত করতে গিয়ে নিজেরাই জনগণের কাছ থেকে উৎখাত হয়ে গেছে।’

সভার বিশেষ অতিথি পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘সৈয়দ আশরাফুল ইসলাম বাংলাদেশের তো বটেই এই উপমহাদেশের একজন যোগ্য ও অনুকরণীয় রাজনীতিবিদ ছিলেন। তিনি সফলতার সঙ্গে দুই দুইবার (আওয়ামী লীগের) সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি আসলে প্রচারবিমুখ লোক ছিলেন। তিনি বলতেন কম, কাজ করতেন ও করাতেন বেশি।’

জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা আইনজীবী বলরাম পোদ্দার, কৃষকলীগ নেতা এমএ করিম, বঙ্গবন্ধু অ্যাকাডেমির মহাপরিচালক হুমায়ুন কবির মিজী, সাংবাদিক সমীরণ রায়, মানিক লাল ঘোষ, রফিকুল ইসলাম রনি, সংগীতশিল্পী রফিকুল ইসলামসহ সভায় জোটের অন্য নেতারা বক্তব্য দেন।