• আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা কবে?

◷ ৭:২৮ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ৩, ২০২১ শিক্ষাঙ্গন
primary

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এম মনসুরুল আলম জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠান খোলা না পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার আয়োজন করা সম্ভব নয়। শনিবার (০২ জানুয়ারি) সংবাদমাধ্যমকে তিনি এ কথা জানান।

তিনি বলেন, পরীক্ষা নেওয়ার জন্য আমরা প্রস্তুতি নিয়েছি। প্রার্থীদের আবেদনপত্র, পরীক্ষার প্রশ্নসহ সবকিছু গুছিয়ে রাখার কাজ চলছে। সরকারের সবুজ সংকেত পেলে পরীক্ষার তারিখ জানিয়ে দেওয়া হবে।

মহাপরিচালক আরও বলেন, এখনও স্কুল-কলেজ খোলেনি। শিক্ষাপ্রতিষ্ঠান খোলা না হলে আমরা পরীক্ষা নিতে পারব না। কেননা আমাদের প্রায় ১৪ লাখ প্রার্থীর পরীক্ষা নিতে হবে। এত বিপুলসংখ্যক চাকরিপ্রত্যাশীর পরীক্ষা নিতে গেলে আমাদের অনেক কেন্দ্রের প্রয়োজন হবে। তাই শিক্ষা প্রতিষ্ঠান না খুললে পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না।

এর আগে গত ১৯ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মাধ্যমে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। এর মধ্যে প্রাক্-প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্য পদে ৬ হাজার ৯৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

বেতন হবে জাতীয় বেতন স্কেল, ২০১৫–এর গ্রেড ১৩ অনুযায়ী ১১,০০০-২৬,৫৯০ টাকা।