সংবাদ শিরোনাম
  • আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় আওয়ামী লীগের ৭ নেতা বহিষ্কার

◷ ১০:০৭ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ৩, ২০২১ রাজশাহী
sirajgang

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদাতাঃ সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভা নির্বাচনে দলের প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলসহ সাত নেতাকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন আলী হাসান বলেন, দলের সিদ্ধান্ত না মেনে আওয়ামী লীগের প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় তদন্তের পর তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। বহিষ্কার করা হয়েছে নুরুলের ছোট ভাই পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সাজ্জাদুল হক রেজাকেও।

রোববার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন আলী হাসান বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জানান, শনিবার রাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত না মেনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান পৌর মেয়র আশানুর বিশ্বাসের বিপক্ষে অবস্থান নিয়েছেন বহিষ্কৃতরা। তদন্তের পর তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

নৌকা প্রতীকের বিরুদ্ধে যারাই অবস্থান নেবে সবার ক্ষেত্রে একই সিদ্ধান্ত নেয়া হবে বলেও মন্তব্য করেন তিনি।

বহিষ্কার হওয়া অন্য নেতারা হলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজিজুল হক খান, সহ-ধর্মবিষয়ক সম্পাদক হজরত আলী, বেলকুচি পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান আলী প্রামানিক, সহসভাপতি বদর উদ্দিন মণ্ডল ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবীব।

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনে বেলকুচিতে ভোট হবে। এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী বেগম আশানুর বিশ্বাস (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী সাজ্জাদুল হক রেজা (নারকেল গাছ)।

কমিশনার পদে ৪২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভাটিতে ভোটারের সংখ্যা ৫৩ হাজার ৩৪৩ জন।

কয়েক ধাপে চলমান পৌরসভা নির্বাচনে দলের ‘বিদ্রোহী প্রার্থী’ দমনে প্রথম থেকেই কঠোর অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ থেকে বহিষ্কারসহ কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। এমনকি ভবিষ্যতে দলের কোনো পদে তারা আসতে পারবেন না বলেও জানায় দলটি।