এবার ‘গরুর মাংস’ খেয়ে বিতর্কে ভারতীয় ক্রিকেটাররা

◷ ১০:২৪ অপরাহ্ন ৷ রবিবার, জানুয়ারী ৩, ২০২১ আন্তর্জাতিক
rohit

স্পোর্টস আপডেট ডেস্কঃ জৈব-সুরক্ষা বলয় ভেঙে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন রোহিত শর্মাসহ অস্ট্রেলিয়া সফররত ভারতীয় ক্রিকেট দলের পাঁচ সদস্য। পরে তাদের আইসোলেশনে পাঠানো হয়। সেইসঙ্গে এবার যোগ হল নতুন বিতর্ক! সেদিন রেস্টুরেন্টে গরুর মাংস খাওয়া নিয়ে নিজ দেশে বিতর্কের মুখে পড়েছেন তারা।

রোহিত শর্মা, পৃথ্বী শ, রিশভ পান্ট, নভদীপ সাইনি ও শুভমন গিলরা যখন রেস্টুরেন্টে বসে ছিলেন, সেখানে নভলদীপ সিং নামের এক ভক্ত তাদের দেখে এতটাই উল্লসিত হয়ে পড়েন যে, নিজে ক্রিকেটারদের লাঞ্চের বিল মেটান। বারণ করলেও শোনেননি নভলদীপ। উল্টো রোহিতদের ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ছয় হাজার টাকার বিল নিজে শোধ করেন।

পরে রোহিতদের লাঞ্চ করার ভিডিও করে সেটা নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি। সেইসঙ্গে পোস্ট করেন বিলের ছবিও। সেই বিল দেখে কারও কারও নজরে আসে গরুর মাংস খাওয়ার বিষয়টি। বিলের একটি খাবারে উল্লেখ ছিল ‘স্টেয়ার ফ্রাইড বিফ ভেজিটেবল’।

যা দেখে চটে গেছেন ভারতীয়রা। কারণ গোমাংস সনাতন ধর্মালম্বীদের জন্য নিষিদ্ধ। ভারতীয়রা ওই বিলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম শেয়ার করে রোহিতদের রীতিমত তুলোধুনা করছেন।

এদিকে আইসোলেশনে থাকার কারণে রোহিতদের জন্য পরের দুই টেস্টে খেলাও অনিশ্চিত হয়ে গেছে। আবার তাদের বিল মিটিয়ে যালোচনায় আসা নবলদিপের অবস্থাও খারাপ।

রোহিতদের এই অবস্থার জন্য তাকেই দায়ী করছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। এমনকি তাকে খুনের হুমকিও দেওয়া হচ্ছে। চাপে পড়ে টুইট করে ক্ষমাও চাইতে হয়েছে তাকে।