সংবাদ শিরোনাম

জমি সংক্রান্ত বিরোধে ভাইয়ের হাতে বোন খুন!টাঙ্গাইলে রাতের অন্ধকারে অতর্কিত হামলায় কলেজ ছাত্র নিহতফেনীর সোনাগাজী পৌর মেয়রের জমির শ্রেনী পরিবর্তন করে রাজস্ব ফাঁকি‘ভারতে যারাই ক্ষমতায় এসেছে, তারাই মুসলমানদেরকে শিক্ষা থেকে দূরে রেখেছে’দাপুটে জয়ে সিরিজ শুরু বাংলাদেশেরসাজার বদলে আদালত থেকে দেয়া হলো বই, ১০ শর্তে মুক্তি পেলো ৪৯ শিশুকুয়াকাটায় সৈকতে ডিগবাজি দিতে গিয়ে পর্যটকের মৃত্যুঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডশাহজাদপুরে বসতবাড়িতে চোরাই তেলের অবৈধ গোডাউনে ভয়াবহ আগুন, ৩ জন দগ্ধটাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে যুবক গ্রেফতার

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

◷ ৯:৪৯ অপরাহ্ন ৷ সোমবার, জানুয়ারী ৪, ২০২১ শিক্ষাঙ্গন
bau

রোহান ইসলাম, স্টাফ করেসপন্ডেন্টঃ নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উদযাপিত হল উপমহাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আনন্দ শোভাযাত্রা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন এবং কেক কাটার মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।

সোমবার সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী শুরু হয়। দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জোহর নামাজ পর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দুপুর আড়াইটার দিকে শাখা ছাত্রলীগের কার্যালয় থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শাখা ছাত্রীগের সভাপতি মো. সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা, প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি ও সম্পাদক, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি ও সম্পাদকসহ বিভিন্ন অনুষদের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ওই আনন্দ শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্ত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিকাল তিনটার দিকে কেক কাটা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নানা সময়ে রেখেছে গৌরবোজ্জ্বল ভূমিকা। ভাষা আন্দোলন দিয়ে শুরু, এরপর বাঙালির ন্যায্যতা অর্জনে পালন করেছে অগ্রণী ভূমিকা। পঁচাত্তর-পরবর্তী সময়ে স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্রের লড়াইয়েও ছিল ছাত্রলীগ।

ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দেওয়া হবে বলে জানান তিনি। মিয়া মোহাম্মদ রুবেল আরও বলেন, সংগঠনে কোনো অপরাধীর জায়গা হবে না। কোনোভাবেই ছাত্রলীগের ঐতিহ্য ম্লান হতে দেওয়া হবে না।

প্রসঙ্গত, ‘শিক্ষা শান্তি প্রগতি’- এই স্লোগান নিয়ে ১৯৪৮ সালের এই দিনে জাতির জনক ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন।