নন্দীগ্রামে ১৫৬ ভূমিহীন পরিবার পাচ্ছে মাথা গোঁজার ঠাঁই

nondigram

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ এ শ্লোগানকে সামনে রেখে বগুড়ার নন্দীগ্রামে ১৫৬টি ভূমিহীন পরিবার পাচ্ছে নতুন বাসগৃহ। এই বাসগৃহগুলো জানুয়ারি মাসের মধ্যে গৃহহীনদের মধ্যে বরাদ্দ দেয়া হবে।

উপজেলার বুড়ইল ইউনিয়নে ১৯টি, সদর ইউনিয়নে ৪৬টি, ভাটরা ইউনিয়নে ১৪টি, থালতা মাঝগ্রাম ইউনিয়নে ৪২টি ও ভাটগ্রাম ইউনিয়নে ৩৫টি দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হচ্ছে। ভূমিহীন পরিবারের জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, দুই কক্ষবিশিষ্ট প্রতিটি সেমি পাকা বাসগৃহ নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। ইউপি চেয়ারম্যানরা প্রকৃত অসহায় গৃহহীন যাদের জায়গা জমি ঘরবাড়ি নেই তাদের তালিকা তৈরী করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দেয়।

পরে সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তার মাধ্যমে সরকারি খাস খতিয়ানভুক্ত জায়গা নির্ধারণ করে গত নভেম্বর মাস থেকে এ বাসগৃহ নির্মাণ কাজ শুরু হয়। এরই মধ্যে কাজের অগ্রগতি প্রায় শেষের দিকে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ সকল বাসগৃহে ওঠার জন্য প্রহর গুনছে ওই পরিবারগুলো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে উপজেলার ৫টি ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীন ১৫৬টি পরিবার নতুন বাসগৃহ পাচ্ছে। সরকারের উদ্যোগ সফলভাবে বাস্তবায়ন করতে আমাদের যে দিকনির্দেশনা দেয়া হয়েছে তা মেনেই কাজ করা হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উপহার উপকারভোগীদের মাঝে জমির কাগজপত্রসহ বুঝিয়ে দেওয়া হবে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter