সংবাদ শিরোনাম

জামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহতসুষ্ঠু নির্বাচনকে গোরস্থানে সমাধিত করেছে সিইসি: রিজভীকোরআনে বর্ণিত ‘ত্বীন ফল’ বাণিজ্যিকভাবে চাষ হচ্ছে দিনাজপুরেসান্তাহার রেলওয়ে স্টেশনের অধিকাংশ সিসি ক্যামেরা নষ্ট, নজর নেই কর্তৃপক্ষেরকক্সবাজারের শরণার্থী শিবিরে দু’পক্ষের গোলাগুলি, নিহত ১

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মার্কিন পার্লামেন্টে ট্রাম্প সমর্থকদের হামলার ঘটনায় ট্রুডোর নিন্দা

◷ ১২:২৭ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১ আন্তর্জাতিক
trudo

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন পার্লামেন্ট ক্যাপিটল হিলে নজিরবিহীন এক হামলা চালিয়েছে শত শত ট্রাম্প সমর্থক। এই হামলায় প্রথমেই পুলিশের গুলিতে এক নারী নিহত হন। পরে ‘মেডিকেল ইমার্জেন্সি’ পরিস্থিতি তৈরি হওয়ায় আহত আরও তিনজনের মৃত্যু হয়।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। বুধবার এক টুইট বার্তায় এ ঘটনাকে ‘গণতন্ত্রের ওপর আক্রমণ’ বলে উল্লেখ করেন তিনি।

ট্রুডো আরও বলেন, সহিংসতা কখনই মানুষের ইচ্ছাকে ছাড়িয়ে নিতে সফল হয় না। মার্কিন যুক্তরাষ্ট্রে গণতন্ত্র অবশ্যই বহাল থাকবে এবং তা হবে।

অন্যদিকে কানাডার পররাষ্ট্রমন্ত্রী ফ্রাঙ্কোইস-ফিলিপ চ্যাম্পাগেন যুক্তরাষ্ট্রের ঘটনায় ‘গভীরভাবে হতবাক’ হয়েছেন বলে উল্লেখ করেছেন।

তিনি বলেন, ‘ক্ষমতার শান্তিপূর্ণ হস্তান্তর গণতন্ত্রের জন্য অপরিহার্য- এটি অব্যাহত রাখতে হবে এবং তা অব্যাহত থাকবে।’

বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন এ ঘটনাকে ‘লজ্জাজনক দৃশ্য’ বলে উল্লেখ করেছেন। সেই সঙ্গে ‘শান্তিপূর্ণ এবং সুশৃঙ্খলভাবে ক্ষমতা হস্তান্তরের’ আহ্বান জানান তিনি।

এ ঘটনার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। দেশটির পার্লামেন্ট ভবনে ট্রাম্প সমর্থকদের নজিরবিহীন হামলার ঘটনার পরপরই সোশ্যাল মিডিয়ায় তৎপর হন ট্রাম্প।

বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, ‘আমি তোমাদের ভালোবাসি।’ এর পরপরই ফেসবুক ও টুইটার ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়। আর ভিডিও সরিয়ে নেয় ইউটিউব।