সংবাদ শিরোনাম

মুসলিম হওয়ায় বিতাড়িত করেছিলেন ট্রাম্প, আবার ফিরলেন হোয়াইট হাউসেশনিবারের পর ওবায়দুল কাদেরের প্রতি আর শ্রদ্ধা থাকবে না: কাদের মির্জারংপুরে আল্লাহর গুণবাচক নামের দৃষ্টিনন্দন স্তম্ভ হচ্ছেমহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞানজামালপুরে ট্রাক চাপায় প্রাণ গেল বৃদ্ধারকালীগঞ্জে জন্ম নিবন্ধন কার্ড বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগবাইডেন প্রশাসনে বিএনপি নেতা ড. মঈন খানের ভাগ্নি!প্রধানমন্ত্রীর পা ধরে হলেও আপনাদের প্রত্যাশা পূরণ করব : নানকহবিগঞ্জে স্কুলছাত্রকে হত্যা করে ফোনে অভিভাবকের কাছে চাঁদা দাবি, আটক ৩গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় সবজি ব্যবসায়ী নিহত

  • আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

হবিগঞ্জে এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১১৪

◷ ৪:৫৮ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১ সিলেট
hobigang

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ গেল বছরে শুধু হবিগঞ্জে সড়ক দুর্ঘটনা ঘটেছে ৭৬টি। এসব দুর্ঘটনায় নিহত হয়েছে ১১৪ জন। আর আহত হয়েছেন ২১৫ জন। এছাড়া অন্য বছরের তুলনায় বেড়েছে মোটরসাইকেল দুর্ঘটনা।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের করা ‘২০২০ সালের সড়ক দুর্ঘটনার পরিসংখ্যানে’ এসব তথ্য উঠে এসেছে।

নিসচা প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালে সিলেট বিভাগে মোট ১৮৭টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৫০ জন ও আহত হয়েছেন ৩৯৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৪৭টি সড়ক দুর্ঘটনায় ৬৯ জন নিহত ও ৬৪ জন আহত হয়েছেন।

হবিগঞ্জ জেলায় ৭৬টি সড়ক দুর্ঘটনায় ১১৪ জন নিহত ও ২১৫ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় ২১ টি সড়ক দুর্ঘটনায় ২৩ জন নিহত ও ৬৪ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৪৩ টি সড়ক দুর্ঘটনায় ৪৪ জন নিহত ও ৫৫ জন আহত হয়েছেন।

নিসচা’র প্রতিবেদনে ২০১৯ সালের থেকে ২০২০ সালে সিলেট বিভাগের সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা অর্ধেকের নিচে নেমে এসেছে বলে উল্লেখ করে বলা হয় ২০১৯ সালে সিলেট বিভাগের ২৭৪ টি সড়ক দুর্ঘটনায় ৫৩৮ জন নিহত ও ৪১৩ জন আহত হয়েছিলেন।

নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব জহিরুল ইসলাম মিশু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, দেশের ১১টি জাতীয় দৈনিক পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন পত্রিকার তথ্য ও নিসচা’র শাখা সংগঠনগুলোর রিপোর্টের ভিত্তিতে নিসচা কেন্দ্রীয় কমিটির প্রতি বছরের ন্যায় এ বছরও সারাদেশের দুর্ঘটনার প্রতিবেদন তৈরি করেছে।