মাগুরায় আগুনে পুড়িয়ে স্ত্রী হত্যার অভিযোগে স্বামীর ফাঁসির আদেশ

◷ ৫:৫৬ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, জানুয়ারী ৭, ২০২১ খুলনা
magura

মতিন রহমান, মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুরে চাঞ্চল্যকর আগুনে পুড়িয়ে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী অসিত কুমার বিশ্বাসের ফাঁসির আদেশ দিয়েছে আদালত।

মাগুরার বিজ্ঞ জেলা ও দায়রা জজ প্রনয় কুমার দাস বৃহস্পতিবার (৭ জানুয়ারী) দুপুরে এক আদেশে প্রার্থনা রানী হত্যার ঘটনায় এ রায় দেন। তবে স্বামী অসিত কুমার বিশ্বাস জামিনে থাকা অবস্থায় পালাতক রয়েছেন।

নারী ও শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাড. আব্দুর রাজ্জাক জানান, মাগুরার শ্রীপুর উপজেলার হরিন্দি গ্রামে আসামি অসিত কুমার বিশ্বাস তার স্ত্রী প্রার্থনা রানী বিশ্বাসকে যৌতুকের জন্য প্রায়ই মারপিট করতো। তার স্ত্রীর বাবার বাড়ি বরিশাল জেলার আগৈলঝড়া উপজেলায়।

বিয়ের পর থেকেই অসিত কুমার প্রার্থনা রানীর বাবার বাড়ি থেকে যৌতুক আনার জন্য চাপ দেয়। বেশ কয়েকবার যৌতুকের টাকা দেয়ার এক পর্যায়ে প্রার্থনার পরিবার টাকা দিকে অপারগতা প্রকাশ করায় তার উপর আরও নির্যাতন শুরু করে অসিত ও তার পরিবার।

পরে ২০০৮ সালের ১লা ফেব্রুয়ারী স্বামী অসিত কুমার ও তার সঙ্গীরা সদ্য সন্তান জন্মদানকারি প্রার্থনা রানীর ৭দিনের শিশুকে অন্য ঘরে নিয়ে যায়। এর পর তারা প্রার্থনার গায়ে দাহ্য পদার্থ ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের মামা গৌতম কর বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে বৃহস্পতিবার দুপুরে মামলার রায় দেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ মহোদয়।

আসামী অসিত জামিন নিয়ে পালিয়ে গেছে। তার অবর্তমানেই এ মামলায় রায় ঘোষণা করা হলো। একই সঙ্গে তাকে গ্রেফতার করে সাজার মুখোমুখি করার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।